Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২৪ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ১০ জুলাই, ২০১৬ ১৪:২৬
আপডেট : ১০ জুলাই, ২০১৬ ১৪:২৮
রাজীব গান্ধীর সঙ্গে বিয়েতে সোনিয়ার মায়ের ভূমিকা রাখেন তেজী বচ্চন!
অনলাইন ডেস্ক
রাজীব গান্ধীর সঙ্গে বিয়েতে সোনিয়ার মায়ের ভূমিকা রাখেন তেজী বচ্চন!

ভারতের সাবেক প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর সঙ্গে বিয়ের কয়েক সপ্তাহ আগে সোনিয়া গান্ধী (বর্তমান কংগ্রেস সভানেত্রী) ভারতের আসেন। কিন্তু থাকবেন কোথায়? বিয়ের আগে তো আর হবু শ্বশুরবাড়িতে থাকতে পারেন না। সমস্যা সমাধানে এগিয়ে আসে বচ্চন পরিবার। বিয়ের আগে তাদের বাড়িতে ছিলেন সোনিয়া। বলিউড মোগাস্টার অমিতাভ বচ্চনের মা তেজী বচ্চন পালন করেছিলেন সোনিয়ার মায়ের ভূমিকা। এমনকি তিনি অতিথি রূপে সোনিয়ার বাড়ির লোকজনকে নিজ বাড়িতে বরণ করে নিয়েছিলেন।

অমিতাভের বাবা-মা হরিবংশ রাই এবং তেজীর সঙ্গে নেহেরু পরিবারের আলাপ করিয়ে দেন ভারতীয স্বাধীনতা আন্দোলনের নেতা ও ভারতীয় কংগ্রেসের প্রথম নারী সভাপতি সরোজিনী নাইডু। সেই থেকে সাত দশক ধরে দুই পরিবারের তিন প্রজন্মের মাধ্যমে বজায় রয়েছে সেই বন্ধুত্ব।

শুধু রাজীব-সোনিয়ার বিয়েই নয়। দুই পরিবারের মধ্যে একাধিকবার হয়েছে পাশে থাকার অনুভূতির আদানপ্রদান। সেরকমই একদিন হল ১৯৮৪-র ৩১ অক্টোবর। দেহরক্ষীর গুলিতে ঝাঁঝরা হয়ে যান ইন্দিরা গান্ধী। সেদিন তেজী নিজে স্কুল থেকে নিজের বাড়ি নিয়ে গিয়েছিলেন ছোট্ট রাহুল আর প্রিয়াঙ্কাকে। রাজীব তখন ছিলেন দিল্লির বাইরে। রক্তাক্ত ইন্দিরাকে নিয়ে হাসপাতালে ছুটেছিলেন পুত্রবধূ সোনিয়া।

সূত্র: বাংলালাইভ ডট কম।

বিডি-প্রতিদিন/১০ জুলাই, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow