Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২৩ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ১১ জুলাই, ২০১৬ ১৪:৩৩
আপডেট : ১১ জুলাই, ২০১৬ ১৪:৩৭
প্রাণ দিয়ে আইএসের কাছ থেকে অনেকের জীবন বাঁচালেন যিনি
অনলাইন ডেস্ক
প্রাণ দিয়ে আইএসের কাছ থেকে অনেকের জীবন বাঁচালেন যিনি
নাজিহ শাকের। ছবি: আল মাসদার নিউজ।

ইরাকের বালাদ শহরে শুক্রবারের জঙ্গি হামলায় মৃত্যু হতে পারত কয়েকশ' মানুষের। সেরকমই পরিকল্পনা ছিল ইসলামিক স্টেটের জঙ্গিদের। কিন্তু নাজিহ শাকের নামে এক পুন্যার্থী নিজের জীবন দিয়ে বাঁচিয়েছেন অসংখ্য প্রাণ। খবর খবর আল মাসদার নিউজের।  

গত শুক্রবার ইরাকের বালাদ শহরে আইএসের হামলায় অন্তত ৪০ জন নিহত হন। আহতের সংখ্যা ৭৪। হামলার লক্ষ্যস্থল ছিল শহরটির প্রাচীন সৈয়দ মুহাম্মদ মসজিদ। মসজিদে যখন বহু মানুষের সমাগম হয়েছে, ঠিক সেই সময়েই হামলা চালায় আইএস জঙ্গি। কিন্তু নাজিহ শাকের নামের এক ব্যক্তি জঙ্গির হাবভাব দেখে আঁচ করতে পারেন বিস্ফোরণ ঘটাতেই সে মসজিদে প্রবেশ করেছে। তিনি ছুটে গিয়ে মসজিদের মূল অংশে ঢোকার প্রবেশ পথেই আটকে দেন জঙ্গিকে। জঙ্গি তার আত্মঘাতী জ্যাকেটে বাঁধা বোমায় বিস্ফোরণ ঘটানোর আগের মুহূর্তে নাজিহ শাকির জড়িয়ে ধরেন জঙ্গিকে। এতে বিস্ফোরণের আঘাত অনেকটাই নিজের শরীর দিয়ে আটকে দিতে সক্ষম হন নাজিহ। তাঁর দেহ ছিন্নভিন্ন হয়ে যায়। কিন্তু বিস্ফোরণের তীব্রতা বেশ কিছুটা কমে যায়। নাজিহ শাকের আত্মঘাতী জঙ্গিকে জড়িয়ে না ধরলে মৃতের সংখ্যা ২০০-৩০০ ছাড়িয়ে যেতে পারত।

এর আগে গত বৃহস্পতিবার ইরাকের কারাদা এলাকায় একই কায়দায় আত্মঘাতী হামলা চালিয়েছিল আইএস। এতে নিহত হন ৩০০ জন। ওই হামলা ছিল গত ১৩ বছরে ইরাকে সবচেয়ে বড় আত্মঘাতী হামলা। বালাদ শহরও একই পরিণতির শিকার হতে পারত, যদি নাজিহ শাকের নিজের জীবন উৎসর্গ না করতেন।

 

বিডি-প্রতিদিন/ ১১ জুলাই, ২০১৬/ আফরোজ

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow