Bangladesh Pratidin

প্রকাশ : ১৬ জুলাই, ২০১৬ ১০:৫৬
আপডেট : ১৬ জুলাই, ২০১৬ ১১:০৪
ভারতীয়দের তুরস্ক যেতে নিষেধ করলেন সুষমা
অনলাইন ডেস্ক
ভারতীয়দের তুরস্ক যেতে নিষেধ করলেন সুষমা

তুরস্কে নির্বাচিত সরকারের বিরুদ্ধে সেনাবাহিনীর একাংশ বিদ্রোহ ঘোষণা করেছে। সরকারি ও বিদ্রোহী সেনার সংঘর্ষে মৃতের সংখ্যা ৪২ জনে দাঁড়িয়েছে বলে জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যম। পরিস্থিতি শান্ত না হওয়া পর্যন্ত তুরস্কে কোনও ভারতীয়কে যেতে নিষেধ করেছেন কেন্দ্রীয় বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। শনিবার সকালে এক টুইটে তিনি এ কথা জানিয়েছেন।

বিদ্রোহী সেনারা গোটা দেশের দখল নেওয়ার দাবি করলেও রাষ্ট্রপতি এর্দোয়ান সেই দাবি অস্বীকার করেছেন। ইস্তানবুল বিমানবন্দর এখনও সরকারপন্থী সেনার দখলে রয়েছে বলে প্রেসিডেন্ট দাবি করলেও বিমানবন্দর থেকে সমস্ত বিমানের ওঠা-নামা বাতিল করা হয়েছে। প্রেসিডেন্টের বাসভবনের সামনে জেট বিমান থেকে বোমাবর্ষণ করা হচ্ছে বলে দাবি সংবাদসংস্থা রয়টার্সের। প্রেসিডেন্সিয়াল প্যালেসে অনুপ্রবেশের চেষ্টা করলে ১৩ জন বিদ্রোহীকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন তুরস্কের এক শীর্ষ প্রশাসনিক কর্তা।

এই অবস্থায় সেখানে বসবাসকারী ভারতীয়দের বাড়ির বাইরে যেতে নিষেধ করে সুষমা তাদের ভারতীয় দূতাবাসের সঙ্গে যোগাযোগ রেখে চলার জন্য বলেছেন। তুরস্কে বসবাসকারী ভারতীয়দের জন্য হেল্পলাইন নম্বর চালু করেছে কেন্দ্রীয় বিদেশমন্ত্রক। আঙ্কারার জন্য নম্বরটি হল- +৯০৫৩০৩১৪২২০৩ ও ইস্তানবুলের জন্য যোগাযোগের নম্বর হল +৯০৫৩০৫৬৭১০৯৫।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow