Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২২ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ১৬ জুলাই, ২০১৬ ১৫:৩৯
আপডেট : ১৬ জুলাই, ২০১৬ ১৬:১৪
ফ্রান্সে হামালার দায় স্বীকার আইএসের
অনলাইন ডেস্ক
ফ্রান্সে হামালার দায় স্বীকার আইএসের

ফ্রান্সের নিস শহরে ট্রাকের নিচে পিষ্ট করে ৮৪ জনকে হত্যার ঘটনার দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট তথা আইএস। এ ছাড়া পুলিশ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে ৩ জনকে আটক করেছে। খবর রয়টার্সের।

আইএস সমর্থক আমাক বার্তা সংস্থা জানায়, যে ব্যক্তি ওই ট্রাক হামলা চালিয়ে নিস শহরের মানুষকে পিষ্ট করেছে, তিনি একজন আইএস যোদ্ধা। আইএসের এক বিবৃতিতে বলা হয়, সংগঠনের ডাকে সাড়া দিয়ে তিনি এই হামলা চালান।

এদিকে, ফ্রান্সের নিস শহরে বাস্তিল উৎসবে হত্যাকাণ্ডের ঘাতক ট্রাকচালক নিস শহরেরই বাসিন্দা, তিউনিশীয় ব‌ংশোদ্ভূত বয়স ৩১ এক ফরাসি যু্বক, নাম মোহামেদ লাহুয়াইয়েজ বুলেল।

দ্য টেলিগ্রাফের খবর নিসের ‘প্রোমনাদ দেজংলে’র রাস্তায় পুলিশ যতবার ট্রাকটিকে দেখেছে, চালককে প্রশ্ন করেছে যে সেখানে সে কী করছে। সেই চালক প্রতিবারই জানিয়েছে, সে আইসক্রিম বিলি করছে। শিগগিরই সে স্থান ত্যাগ করবে।   এরপর রাত ১১টার দিকে যখন অনেকে বাড়ি ফিরছিল ঠিক সেই সময় এক ঘাতক ট্রাক নিয়ে তেড়ে যায়। মানুষের স্রোতে বেপরোয়া গতিতে ঢুকে যায় ট্রাকটি। ঘাতক সেই ট্রাকের চাপায় হত্যা করে কমপক্ষে ৮৪ জনকে। যাদের অনেকে শিশু। আহত হয় ২ শতাধিক নারী ও শিশু। যাদের অনেকের অবস্থা আশঙ্কাজনক। ফলে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।


বিডি-প্রতিদিন/১৬ জুলাই, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow