Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২২ জানুয়ারি, ২০১৭

প্রকাশ : ১৭ জুলাই, ২০১৬ ১৫:১৬
আপডেট : ১৭ জুলাই, ২০১৬ ১৬:৫৭
বিশ্বকে জাগিয়ে তোলা সাহসী এক যুবক
অনলাইন ডেস্ক
বিশ্বকে জাগিয়ে তোলা সাহসী এক যুবক

শুক্রবার রাতে ট্যাঙ্ক নিয়ে তুরস্কের নির্বাচিত সরকারকে উৎখাতে রাস্তায় নামে সেনাবাহিনীর কিছু সদস্য। আর সেনাদের সেই ট্যাঙ্কের সামনে দাঁড়িয়ে যান এক যুবক। গণতন্ত্রকে রক্ষার জন্য রাস্তায় নামা এমন সাহসী যুবক সঙ্গে সঙ্গে ক্যামেরাবন্দী হন বার্তা সংস্থা রয়টার্সের।

ট্যাঙ্কের সামনে দাঁড়ানো সেই যুবকের ছবি এখন ইন্টারনেটে ভাইরাল। সর্বত্র প্রশংসায় ভাসছেন সেই যুবক। শতাব্দীর সেরা ছবি বলে দাবি করেছেন অনেকেই।

ছবিতে দেখা যায়, একটি জিন্স প্যান্ট পড়ে খালি গায়ে সেনাবাহিনীর ট্যাঙ্কের সামনে দাঁড়িয়ে আছেন এক যুবক। তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান বলেছেন, সামরিক বাহিনীর একটি ক্ষুদ্র অংশের অভ্যুত্থান করার চেষ্টা ভণ্ডুল করে দেয়া হয়েছে। সরকার এখন পুরো দেশের দায়িত্বে রয়েছে।  

ইস্তাম্বুলে উৎফুল্ল সমর্থকদের উদ্দেশ্যে এরদোগান বলেন, তারা জনগণের বিরুদ্ধে জনগণের বন্দুক তাক করেছিল। তাদের সেই চেষ্টা ব্যর্থ করে দেয়া হয়েছে। অভ্যুত্থানচেষ্টা রুখে দিতে সাধারণ মানুষও ট্যাংকের সামনে দাঁড়ায়, তাদের চেষ্টাতেই রুখে যায় বিদ্রোহ।

অভ্যুত্থানের খবর পেয়েই এরদোগান দেশবাসীকে রাস্তায় নেমে আসার আহ্বান জানান। লাখ লাখ জনতা রাস্তায় নেমে এলে বিদ্রোহীরা ভয় পেয়ে যায়।  


বিডি প্রতিদিন/১৭ জুলাই ২০১৬/হিমেল-১৯

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow