Bangladesh Pratidin

প্রকাশ : ১৮ জুলাই, ২০১৬ ১২:৫১
আপডেট : ১৮ জুলাই, ২০১৬ ১৩:০৪
কে এই জঙ্গি মোহাম্মদ লাহোউয়েজ বোহলেল
অনলাইন ডেস্ক
কে এই জঙ্গি মোহাম্মদ লাহোউয়েজ বোহলেল

ফ্রান্সের নিস শহরে ভয়াবহ হামলার পর আলোচনায় আসেন মোহাম্মদ লাহোউয়েজ বোহলেল। তাকে নিজেদের কর্মী বলে দাবি করেছে আইএস। তবে গোয়েন্দাদের হাতে এখনো পর্যন্ত নির্ভরযোগ্য কোনো তথ্য নেই। তাহলে? কে এই আততায়ী? কেনই বা নির্মম হত্যালীলা চালাল সে? উনিশ টনের বিস্ফোরকভর্তি ট্রাক চালিয়ে বোহলেল বাস্তিল দিবসের উৎসবের মাঝখানে ঢুকে পড়েছিল। পুলিশের গুলিতে ঝাঁঝরাও হয়ে যায় আক্রমণকারী। কিন্তু ততক্ষণে মৃত্যু হয়েছে ৮৪ জনের।  

তিউনিশীয় বংশোদ্ভূত একত্রিশ বছরের মোহাম্মদ লাহোউয়েজ বোহলে পেশায় ডেলিভারি ম্যান। পুলিশের গুলিতে মৃত্যুর পর পাশ থেকেই উদ্ধার হয় তার ড্রাইভিং লাইসেন্স, মোবাইল ফোন, ক্রেডিট কার্ড। তিউনিশীয় নিরাপত্তা সংস্থা সূত্রে খবর, বোহলেল উপকূল শহর সৌসের দশ কিলোমিটার দূরের এলাকা মাকেনের বাসিন্দা। বোহলেল বিবাহিত। তার তিনটি সন্তান রয়েছে। অ্যাবেটোরিয়ায় বোহলেল-এর প্রতিবেশিরা তাকে স্বল্পভাষী, শান্তশিষ্ট এবং নিঃসঙ্গ বলেই বর্ণনা করেছেন।

নিসেই দোতলা একটি ফ্ল্যাটে থাকতেন বোহলেল। বাড়ির সামনেই পার্ক করা থাকতো একটি ভ্যান। প্রায়ই তাকে দোতলায় বাইক টেনে তুলতে দেখা যেতো। যে ট্রাকে করে আততায়ী হামলা চালিয়েছিল, সেই ট্রাকটি নিসের পশ্চিম অঞ্চল থেকে১১ জুলাই ভাড়া নেন তিনি। জি নিউজ।

 

বিডি-প্রতিদিন/ ১৮ জুলাই, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow