Bangladesh Pratidin

প্রকাশ : ১৯ জুলাই, ২০১৬ ০৮:৩১
আপডেট : ১৯ জুলাই, ২০১৬ ১১:৫০
জার্মানিতে ট্রেনে আফগান কিশোরের কুড়াল হামলা, জখম ৪
অনলাইন ডেস্ক
জার্মানিতে ট্রেনে আফগান কিশোরের কুড়াল হামলা, জখম ৪

জার্মানির দক্ষিণাঞ্চলে একটি ট্রেনে কুড়াল ও ছুরি নিয়ে হামলা করেছে ১৭ বছর বয়সী এক আফগান শরণার্থী কিশোর। এতে ৪ জন জখম হয়েছে। পরে পালানোর সময় পুলিশের গুলিতে হামলাকারী কিশোরও নিহত হয়। সোমবার রাত ৯টা ১৫ মিনিটের দিকে জার্মানির বাবারিয়ার বুজবুর্গে এই হামলার ঘটনা ঘটে।

বিবিসি জানায়, আহত চারজনের মধ্যে ৩ জনের আঘাত গুরুতর। আরেক সামান্য আহত হয়েছে। তারা সকলেই হংকংয়ের নাগরিক। এছাড়া আরও ১৪ জন প্রাথামিক চিকিৎসা নিয়েছে বলে জানিয়েছে পুলিশ। তবে কি কারণে ওই কিশোর হামলা চালিয়েছে তা এখনও স্পষ্ট নয় বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

বাবারিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী জোয়াসিম হারমান জানান, হামলাকারী আফগান শরণার্থী পার্শ্ববর্তী শহর অকসেনফার্টে বাস করত। পালানোর সময় সে পুলিশের গুলিতে নিহত হয়।

স্বরাষ্ট্রমন্ত্রীর বরাত দিয়ে আল-জাজিরা জানায়, হামলাকারী কিশোর সঙ্গীহীন উদ্বাস্তু হিসাবে জার্মানি এসেছিলেন এবং একটি সমাজকল্যাণ সংস্থার তত্ত্বাবধানে ছিলেন।

পুলিশের এক মুখপাত্র জানায়, ট্রেনটি বুজবুর্গে আসার কিছুক্ষণের মধ্যে কুড়াল ও ছুরি নিয়ে এক কিশোর যাত্রীদের ওপর হামলা করে। একপর্যায়ে হামলাকারী ট্রেন থেকে নেমে পালায়। পুলিশ তাকে ধাওয়া করে। পরে পুলিশের গুলিতে সে নিহত হয়।

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে জার্মান গণমাধ্যমে বলা হচ্ছে, হামলার সময় ওই কিশোরকে ‘আল্লাহু আকবর’ বলে চিৎকার করতে শোনা গেছে।

স্থানীয় এক ব্যক্তি বার্তা সংস্থা ডিপিএকে জানায়, হামলার সময় ওই স্থানটি কসাইখানার মতো দেখাচ্ছিল। তিনি আরও বলেন, মানুষ বাঁচার জন্য সাহায্যের আকুতি জানান, যখন অনেকে ট্রেনের মেঝেতে পড়ে ছিল।

বিডি-প্রতিদিন/১৯ জুলাই, ২০১৬/সালাহ উদ্দিন/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow