Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০১৭

প্রকাশ : ২০ জুলাই, ২০১৬ ১৩:১৩
আপডেট :
মুসলিম ট্রাক চালককে দিয়ে 'ভারত মাতা কি জয়' বলালো শিবসেনা
দীপক দেবনাথ, কলকাতা
মুসলিম ট্রাক চালককে দিয়ে 'ভারত মাতা কি জয়' বলালো শিবসেনা

এক মুসলিম ট্রাক চালককে দিয়ে জোর করে ‘ভারত মাতা কি জয়’ বলানোর অভিযোগ উঠেছে শিবসেনার বিরুদ্ধে। জম্মু-কাশ্মীরে সহিংসতার ফলে গত কয়েকদিন ধরে অমরনাথ যাত্রা স্থগিত হওয়ার কারণে উচিত শিক্ষা দিতে ওই কাশ্মীরি ট্রাক চালককে ‘পাকিস্তান মুর্দাবাদ’ বলেও স্লোগান দিতে বলা হয়।

এখানেই থেমে থাকেননি তারা। পাকিস্তানের পতাকাকে আগুনে পোড়ানোর জন্য অন্য কয়েকজন ট্রাক চালককে জোর জবরদস্তি করা হয় বলে অভিযোগ। আর যারা তা করতে অস্বীকার করে তাদের কয়েকজনকে মারধর করারও মারাত্মক অভিযোগ উঠেছে শিবসেনার পাঞ্জাব রাজ্য শাখার বিরুদ্ধে।  

গতকাল মঙ্গলবার এই উগ্র হিন্দুত্ববাদী দলটির পাঞ্জাব শাখার সদস্যরা ‘পাঞ্জাব থেকে জম্মু-কাশ্মীর যাওয়ার পথে লুধিয়ানায় তাদের ট্রাকগুলিকে থামিয়ে তাদের সঙ্গে এই খারাপ ব্যবহার করার অভিযোগ উঠেছে।  

এই ঘটনার কথা স্বীকার করে শিবসেনার পাঞ্জাব শাখার প্রধান রাজীব ট্যান্ডন জানান, ‘কাশ্মীরি মুসলিমরা হিন্দু তীর্থযাত্রীদের ওপর যা করেছে আমরাও তাদের বিরুদ্ধে সেটা করেছি। আমরা শুধু মাত্র মুসলিম ট্রাক চালকদের ‘ভারত মাতা কি জয়’ এবং ‘পাকিস্তান মুর্দাবাদ’ স্লোগান দিতে বলেছি।  

যদিও পুলিশের তরফে জানানো হয়েছে এমন কোন ঘটনার কথা তাদের জানা নেই। এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে ট্যান্ডনসহ অন্যান্য অভিযুক্তদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির কয়েকটি ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে।

 

বিডি-প্রতিদিন/ ২০ জুলাই, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow