Bangladesh Pratidin

প্রকাশ : ২২ জুলাই, ২০১৬ ১৩:৫৭
আপডেট : ২২ জুলাই, ২০১৬ ১৪:৫৪
আইএসের সদস্য সংগ্রহের অভিযোগ
জাকির নায়েকের সহযোগী আটক
অনলাইন ডেস্ক
জাকির নায়েকের সহযোগী আটক
জাকির নায়েক

আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) জন্য সদস্য সংগ্রহের অভিযোগে ভারতীয় ইসলামী চিন্তাবিদ ডাক্তার জাকির নায়েকের এক সহযোগীকে আটক করা হয়েছে। গত বুধবার রাতে ভারতের কেরালা পুলিশ ও মহারাষ্ট্র এন্টি-টেররিজম স্কোয়াড এক যৌথ অভিযানে তাকে গ্রেপ্তার করে। খবর টাইমস নিউজ নেটওয়ার্কের

জাকির নায়েকের আটক ওই সহযোগীর নাম আরশাদ কুরাইশি। তিনি মি. নায়েক পরিচালিত ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের (আইআরএফ) একজন সদস্য।

খবরে বলা হয়, খ্রিস্টান থেকে ইসলামে ধর্মান্তরিত হওয়া এক তরুণীর ভাইয়ের অভিযোগের পরিপ্রেক্ষিতে কুরাইশিকে গ্রেপ্তার করে পুলিশ। তবে বোনের খ্রিস্ট ধর্ম ছেড়ে দেওয়ার হতাশা ও ক্ষোভ থেকে তিনি এই অভিযোগ এনেছেন কিনা এ নিয়ে সন্দেহ আছে।

গ্রেপ্তারের পর কুরাইশিকে বেলাপুর আদালতে হাজির করা হয়। তাকে ৪ দিনের জন্য রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছেন আদালত।

কেরালা রাজ্যের বেশ কয়েকজন তরুণ-তরুণীকে উদ্বুদ্ধ করে আইএসের হয়ে লড়াই করতে সিরিয়া পাঠিয়েছে বলে কুরাইশির বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।

কেরালা রাজ্য থেকে রহস্যজনকভাবে নিখোঁজ ধর্মান্তরিত মরিয়ামের (আগের নাম মেরিন) ভাই ইবিন জ্যাকব তার বোনকে জোর করে ধর্মান্তরিত করা এবং আইএসে পাঠানোর অভিযোগ করে পুলিশের কাছে। মরিয়মের স্বামী ইয়াহিয়া ওরফে বাস্তিন ভিনসেন্টও একজন ধর্মান্তরিত মুসলিম। স্বামী-স্ত্রী দুজনেই আইএসে যোগ দিতে দেশ ছেড়েছেন বলে মনে করা হচ্ছে।

মরিয়মের ভাই আরও অভিযোগ করেন, তার বোন ও তার স্বামীকে নানা কৌশলে ধর্মান্তরিত ও আইএসে যোগ দিতে ভূমিকা রাখেন কুরাইশি।


বিডি-প্রতিদিন/২২ জুলাই ২০১৬/শরীফ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow