Bangladesh Pratidin

প্রকাশ : ২৩ জুলাই, ২০১৬ ১৪:৫৫
আপডেট : ২৩ জুলাই, ২০১৬ ১৬:০০
মোদির প্রশংসায় জাকির নায়েক
অনলাইন ডেস্ক
মোদির প্রশংসায় জাকির নায়েক

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রশংসা করলেন ইসলাম ধর্ম বিশ্লেষক ডা. জাকির নায়েক। বর্তমানে সৌদি আরবের জেদ্দা শহরে অবস্থান করছেন তিনি। টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে ডা. জাকির নায়েক বলেছেন, নরেন্দ্র মোদি যেভাবে ইসলাম প্রধান দেশগুলির সঙ্গে সম্পর্ক মজবুত করে চলেছে এর ফলে হিন্দু-মুসলিম দুই সম্প্রদায়ের মধ্যেও সম্পর্ক সুদৃঢ় হবে। এই পদ্ধতিতে ভারতের জাতীয় সংহতি রক্ষা হলে আমি সবসময় নরেন্দ্র মোদির পাশে থাকব।

জাকির নায়েক আরও বলেন, মুসলিম অধ্যুষিত রাষ্ট্রগুলিও মোদিকে সাদরে গ্রহণ করেছে। সৌদি আরবের রাজা মোদিকে সর্বোচ্চ নাগরিকের সম্মান দিয়েছেন। ডা. জাকির নায়েকের মতে, হিন্দু ধর্ম বিশ্বের একটি প্রধান ধর্ম এবং ভারতে বহু মুসলিম বসবাস করেন। এই অবস্থায় ভারতের প্রধানমন্ত্রী মুসলিম প্রধান রাষ্ট্রগুলির সঙ্গে সুসম্পর্ক বজায় রাখলে প্রকৃতপক্ষে ভারতই লাভবান হবে। এভাবে চলতে থাকলে ভারত আবার জগত সভায় শ্রেষ্ঠ আসন পাবে বলেও মন্তব্য করেছেন এই ইসলামী বক্তা।

বাংলাদেশে গুলশান অ্যাটাকের পর বিতর্কিত হন ডা. জাকির নায়েক। তাঁর বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিয়েছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। এই বিষয়ে জাকির নায়েকের মন্তব্য হলো, রাজনাথ সিং এমন কিছু বলেছেন বলে আমি কোথাও পড়িনি। তিনি একটি তদন্ত কমিটি গঠন করবেন বলেছেন। তদন্ত কমিটি গঠনের অধিকার তাঁর রয়েছে।

ভারতীয় সংবিধানকে অবমাননা করে আমি কিছু বলে থাকলে যাবতীয় শাস্তি গ্রহণ করতে তিনি প্রস্তুত বলে জানিয়েছেন ডা. জাকির নায়েক। ভারত সরকার এবং অন্যান্য ভারতীয় সংস্থাগুলি চাইলেই তিনি দেশে ফিরবেন বলে জানিয়েছেন তিনি। ভারতীয় এবং ভারতবাসী হিসেবে আমি গর্বিত, বলে মন্তব্য করেন তিনি।  

 

বিডি-প্রতিদিন/ ২৩ জুলাই, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow