Bangladesh Pratidin

প্রকাশ : ২৫ জুলাই, ২০১৬ ১১:৫৯
আপডেট :
মার্কিন ডেমোক্রেটিক পার্টির প্রধান শুল্জার পদত্যাগ
অনলাইন ডেস্ক
মার্কিন ডেমোক্রেটিক পার্টির প্রধান শুল্জার পদত্যাগ

জাতীয় সম্মেলনের এক দিন আগে রবিবার যুক্তরাষ্ট্রের ডেমোক্রেটিক পার্টির প্রধানের পদ থেকে সরে দাঁড়ালেন ডেবি ওয়াসারম্যান শুল্জ। গোপন ইমেল ফাঁস হওয়ার পর সম্মেলনে দলের মধ্যে সমন্বয়হীনতার চেষ্টা হুমকির মুখে পড়তে পারে- এমন শঙ্কায় তিনি পদত্যাগ করেছেন। খবর বিবিসির।

সোমবার ফিলাডেলফিয়ায় ডেমোক্রেটিক পার্টির এ জাতীয় সম্মেলন হওয়ার কথা। আর এই সম্মেলনেই সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনকে নভেম্বরের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী হিসেবে ঘোষণা করা হবে। ধারণা করা হচ্ছে সম্মেলনে ৫০ হাজারের বেশি নেতা-কর্মী-সমর্থক উপস্থিত থাকবেন। তাদের মধ্যে ৫ হাজারের বেশি হচ্ছেন ডেলিগেট বা প্রতিনিধি।

উইকিলিকসের ফাঁস করে দেওয়া ই-মেইলে অভিযোগ, ডেমোক্রেটিক পার্টির নেতারা প্রাথমিক নির্বাচনের সময় ভারমন্টের সিনেটর বার্নি স্যান্ডার্সের বিদ্রূপ ও সমালোচনা করেছেন। শুধু তাই নয়, তারা ওই সময় হিলারিকে স্যান্ডার্সের চেয়ে বেশি সুযোগ-সুবিধা দিয়েছেন। বিষয়টি ফাঁস হওয়ার পর ফ্লোরিডা থেকে নির্বাচিত কংগ্রেস সদস্য শুল্জের পদত্যাগের দাবি ওঠে।

রবিবার এক বিবৃতিতে শুল্জ বলেছেন, ‘জাতীয় সম্মেলন শেষে দলীয় প্রধানের পদ থেকে সরে যাব। তিনি আশাবাদ ব্যক্ত করেন, এই ঘটনা দলের সম্মেলনে কোনো প্রভাব ফেলবে না।

এদিকে, বিবৃতি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। সেখানে দলকে নেতৃত্ব দেওয়ার জন্য শুল্জার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ডেমোক্রেটিক পার্টির এই নেতা।

বিডি-প্রতিদিন/২৫ জুলাই, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow