Bangladesh Pratidin

প্রকাশ : ২৫ জুলাই, ২০১৬ ১৭:০৮
আপডেট :
ফুটবল মাঠে বাবা রামদেবের কীর্তি!
অনলাইন ডেস্ক
ফুটবল মাঠে বাবা রামদেবের কীর্তি!

বাবা রামদেব। ভারতের যোগগুরু হিসেবে পরিচিত। ইনি কী না পারেন। দেড় যুগ আগে যে যোগী সাইকেলে করে আয়ুর্বেদিক ওষুধ বিক্রি করতেন, আজ তিনি বিশাল সম্রাজ্যের মালিক। শুধু ভারতেই নয়, বিদেশেও রয়েছে তার সম্রাজ্য। সোশ্যাল মিডিয়ায় তাকে নিয়ে নানা বক্রোক্তি, শ্লেষাত্মক চর্চা। পুত্র সন্তান লাভের গ্যারান্টি দিয়ে গত বছর থেকে ওষুধ বিক্রি শুরু করেছে রামদেবের ফার্মেসি। নিজেকে নোবেল পুরস্কার পাওয়ার যোগ্য বলে ঘোষণা দিয়ে গুঞ্জন জন্ম দিয়েছেন। তার নানা বক্তব্য ও কীর্তি ঘিরে আলোচনা-সমালোচনার শেষ নেই। তবে কোন কিছুতেই দমেননি তিনি। এবারে একেবারে নয়া কীর্তি।  

রবিবার দিল্লির জওহরলাল নেহরু স্টেডিয়ামে সাংসদদের সঙ্গে একটি প্রীতি ফুটবল ম্যাচ খেলেছেন রামদেব। তিনিই ছিলেন মাঠের সেরা আকর্ষণ। রণবীর কাপুর, অর্জুন কাপুর, দিনো মোরিয়া বা সিদ্ধার্থ মালহোত্রার মতো বলিউড তারকারা উপস্থিত ছিলেন। কিন্তু সেই পরিচিত গেরুয়া বসনে রামদেবই সব লাইমলাইট কেড়ে নেন।

যোগমঞ্চ ছেড়ে ফুটবল মাঠ। কম যাননি একেবারে। জোরে পা-ও চালান। অন্যান্য ফুটবলারদের সঙ্গে তাল মিলিয়ে দাপিয়ে বেড়ান গোটা মাঠ। জওহরলাল নেহরু স্টেডিয়ামে গতকাল এমন দৃশ্যের সাক্ষী ছিল কয়েকশো দিল্লিবাসী।

যোগব্যায়াম, কাবাডি, রাজনীতি— বাবা রামদেব কী করেননি। কেন্দ্রীয় সরকারের দু'টি প্রকল্প, 'স্বচ্ছ ভারত মিশন' এবং 'বেটি বাঁচাও, বেটি পড়াও'-এর প্রচারে তিনি অনেক কিছুই করছেন। কিন্তু এবারে কোমর বেঁধে নেমে পড়লেন একেবারে অন্য মাঠে।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow