২ আগস্ট, ২০১৬ ১০:২৪

সিএনএন'র জরিপে ৯ পয়েন্টে হিলারী এগিয়ে

অনলাইন ডেস্ক

সিএনএন'র জরিপে ৯ পয়েন্টে হিলারী এগিয়ে

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন যতই এগিয়ে আসছে জন সমর্থন ততই বাড়ছে হিলারী ক্লিন্টনের।

সর্বশেষ ১ আগস্ট সিএনএন পরিচালিত জনমত জরিপে দেখা গেছে, রিপাবলিকান প্রার্থী ট্রাম্পের চেয়ে হিলারী ক্লিন্টন ৯ পয়েন্ট এগিয়ে রয়েছেন। জরিপে হিলারী ক্লিন্টন পেয়েছেন ৫২ পয়েন্ট এবং ট্রাম্প পেয়েছেন ৪৩ পয়েন্ট।

গত সপ্তায় প্রথমে রিপাবলিকান দলের কনভেনশনে ট্রাম্পের মনোনয়ন নিশ্চিত হওয়ার পর তিনি কিছুটা এগিয়ে ছিলেন। ওই সময় ই-মেইল ফাঁস, ডেমোক্রেট জাতীয় কমিটি প্রধানের পদত্যাগ প্রভৃতি হিলারীর জন্য বিব্রতকর পরিস্থিতি তৈরি করেছিলো। কিন্তু, এর পরেই অত্যন্ত সফলভাবে ডেমোক্রেট দলের কনভেনশন সম্পন্ন করা এবং দলের পক্ষ থেকে সর্বসম্মত সমর্থন, বিশেষ করে প্রেসিডেন্ট ওবামাসহ তার পরিবার হিলারীর পক্ষে কোমর বেঁধে নেমে পড়ায় পুরো পরিস্থিতির দ্রুত উন্নতি ঘটে।

অন্যদিকে ট্রাম্প নিজের কর্মকাণ্ডের দ্বারা একের পর এক বিতর্কের জন্ম দেন। আর এসবের কারণেই হিলারীর জনপ্রিয়তা অনেক বেড়ে গেলো।

এখন একের পর এক যা ঘটছে প্রায় সবই ট্রাম্পের বিরুদ্ধে যাচ্ছে। সর্বশেষ ট্রাম্পের জন্য আরেকটি খারাপ খবর হলো, জেব বুশের শীর্ষ উপদেষ্টা, রিপাবলিকান দলের অন্যতম নেতা শেলী ব্রাডশো দল থেকেই পদত্যাগ করেছেন ট্রাম্পর বিরোধিতা করতে গিয়ে। তিনি হিলারীর পক্ষে কাজ করতে পারেন বলেও ইঙ্গিত দিয়েছেন।

বিডি প্রতিদিন/  ০২ আগষ্ট ২০১৬/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর