২৫ আগস্ট, ২০১৬ ১৯:৫১

নির্ভয়ার আরেক ধর্ষকের আত্মহত্যার চেষ্টা

অনলাইন ডেস্ক

নির্ভয়ার আরেক ধর্ষকের আত্মহত্যার চেষ্টা

নির্ভয়া ধর্ষণে বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছিল ভারত

ভারতের রাজধানী দিল্লিতে ২০১২ সালের ১৬ ডিসেম্বর চলন্ত বাসে গণধর্ষণের শিকার হন মেডিকেল ছাত্রী জ্যোতি সিং ওরফে নির্ভয়া। ওই ঘটনায় পরে হাসপাতালে তার মৃত্যু হয়। এ ধর্ষণ ও হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত চার আসামির একজন বিনয় শর্মা বুধবার কারাগারে আত্মহত্যার চেষ্টা করেছেন। ভারতীয় সংবাদমাধ্যম দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে।

দিল্লির হাইসিকিউরিটি কারাগার 'তিহার জেলে' গলায় তোয়ালের ফাঁস লাগিয়ে তিনি আত্মহত্যার চেষ্টা করেন। এর আগে ঘুমের ওষুধ সেবন করেছিলেন তিনি। হাসপাতালে ভর্তি থাকলেও বর্তমানে তার অবস্থা আশঙ্কামুক্ত।

এই তিহার জেলেই ২০১৩ সালের ১১ মার্চ নির্ভয়া ধর্ষণ ও হত্যা মামলার আরেক আসামি বাসচালক রাম সিংয়ের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছিল।

উল্লেখ্য, ২০১২ সালের ১৬ ডিসেম্বর দিল্লির রাজপথে চলন্ত বাসে ছয় দুর্বৃত্ত মেডিকেলের ওই ছাত্রীকে ধর্ষণ করে। এ ছাড়া লোহার রড দিয়ে তাকে ও তার ছেলেবন্ধুকে পিটিয়ে চলন্ত বাস থেকে ফেলে দেয়। প্রথমে ওই ছাত্রীকে দিল্লির সফদারজং হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে কয়েক দফায় অস্ত্রোপচারের পরও অবস্থার অবনতি হতে থাকায় পরে তাকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়া হয়। কিন্তু শেষ পর্যন্ত ১৩ দিন লড়াই করে মৃত্যুর কাছে হার মানেন ওই মেডিকেলছাত্রী।

এ ঘটনায় ভারতজুড়ে প্রতিবাদের ঝড় উঠলে বিক্ষোভকারীদের চাপে ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতে আইন পরিবর্তনেও বাধ্য হয় ভারত সরকার। ওই ধর্ষণে জড়িত ছয়জনের সবাইকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের মধ্যে বাসটির চালক রাম সিং কারাগারে আত্মহত্যা করেন। ঘটনার সময় নাবালক একজনকে তিন বছরের কারাদণ্ড দেওয়া হয়। বাকি চারজনের মৃত্যুদণ্ড দেন আদালত। ওই চারজনেরই একজন বুধবার আত্মহত্যার চেষ্টাকারী বিনয় শর্মা। সূত্র: দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস, এনডিটিভি।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর