Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৩ সেপ্টেম্বর, ২০১৬ ১০:১৩
আগস্টে হিলারির সংগ্রহ ১৪ কোটি ৩০ লাখ ডলার
অনলাইন ডেস্ক
আগস্টে হিলারির সংগ্রহ ১৪ কোটি ৩০ লাখ ডলার

কেবল জনমত জরিপেই নয়, তহবিল সংগ্রহের দিক থেকেও ডোনাল্ড ট্রাম্পের চেয়ে এগিয়ে রয়েছেন হিলারি ক্লিনটন। ডেমোক্র্যাট দলের এই প্রেসিডেন্ট প্রার্থী গত আগস্ট মাসে বিপুল পরিমাণ অর্থ সংগ্রহ করতে সক্ষম হয়েছেন নির্বাচনী প্রচারণার জন্য।

এর পরিমাণ ১৪ কোটি ৩০ লাখ মার্কিন ডলার। খবর এনবিসি নিউজের।

খবরে বলা হয়, গত মাসে হিলারি ক্লিনটনের সংগৃহীত তহবিলের বড় অংশ খরচ হয়েছে। তা সত্ত্বেও ওই মাসে তার সংগৃহীত তহবিলের পরিমাণ চমকে দেয়ার মতো। এ মাসে মোট ১৪ কোটি ৩০ লাখ মার্কিন ডলার সংগ্রহ করতে সক্ষম হয়েছেন এই প্রেসিডেন্ট প্রার্থী। বৃহস্পতিবার এই তথ্য জানিয়েছে হিলারির নির্বাচনী প্রচারণা শিবির। এখন পর্যন্ত কোনো একটি মাসে সংগৃহীত তহবিলের পরিমাণের দিক থেকে এটিই সর্বোচ্চ। এতো বিপুল পরিমাণ তহবিল অবশ্য হিলারির একার নির্বাচনী প্রচারণার জন্য সংগ্রহ করা হয়নি। ৬ কোটি ২০ লাখ ডলার সংগৃহীত হয়েছে তার জন্য। আর বাকি ৮ কোটি ১০ লাখ ডলার উঠেছে সিনেটের জন্য লড়তে থাকা ডেমোক্র্যাট দলের অন্যান্য প্রার্থীদের জন্য। হিলারি শিবিরের জন্য এই তহবিলের পরিমাণ আগের তুলনায় অনেক বেশি।

গত জুলাই মাসে হিলারি টিমের সংগ্রহ ছিল ৯ কোটি মার্কিন ডলার। খবরে বলা হয়, আগস্ট মাসের নির্বাচনী প্রচারণা শুরুর সময় হিলারির ব্যাংকে জমা ছিল ৫ কোটি ১০ লাখ ডলার। আর সেপ্টেম্বর মাস তিনি শুরু করবেন আগের তুলনায় ১ কোটি ডলার বেশি নিয়ে। অর্থাৎ এ মাসের শুরুতে তার ব্যাংকে জমা রয়েছে ৬ কোটি ১০ লাখ ডলার।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow