Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৩ সেপ্টেম্বর, ২০১৬ ১০:৪৬
উদ্বোধনের ১৩ দিনের মাথায় বন্ধ চীনের কাঁচের সেতু
অনলাইন ডেস্ক
উদ্বোধনের ১৩ দিনের মাথায় বন্ধ চীনের কাঁচের সেতু

বিশ্বের সবচেয়ে বড় কাঁচের সেতু নির্মাণ করে হইচই ফেলে দিয়েছিল চীন। সেতুটি নির্মাণ করে নানা রেকর্ডেরও জন্ম দিয়েছিল দেশটি। গত ডিসেম্বরে সেতুটির নির্মাণ কাজ শেষ হয়। উদ্বোধন করা হয় চলতি বছরের ২১ আগস্ট। কিন্তু দুই সপ্তাহ না পেরোতেই বন্ধ করে দেয়া হয়েছে আলোচিত সেই সেতু।

শুক্রবার চীনা মাইক্রোব্লগিং সাইট ওয়েইবোতে সেতুটি বন্ধের ঘোষণা দেয় কর্তৃপক্ষ। তারা  জানায়, সেতুটির ব্যবস্থাপনায় সরকার তাৎক্ষণিক আরো কিছু কাজ করার সিদ্ধান্ত নিয়েছে। সাধারণের জন্য সেতুটি আবার কবে উন্মুক্ত করা হবে সে ব্যাপারে স্পষ্ট করে কিছু জানায়নি কর্তৃপক্ষ। তবে তারা জানিয়েছে, এ ব্যাপারে পরে ঘোষণা দেয়া হবে।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের এক মুখপাত্রের উদ্ধৃতি দিয়ে আমেরিকান গণমাধ্যম সিএনএন জানায়, সেতুটি খোলার পর কোনো দুর্ঘটনা ঘটেনি। সেতুটির কোথাও ভাঙেনি, এমনকি কোনো ফাটলও সৃষ্টি হয়নি।

৪৩০ মিটার দীর্ঘ চীনের কাঁচের সেতুটি নির্মাণে খরচ পড়ে ৩৪ লাখ ডলার। পর্যটক আকর্ষণে হুনান প্রদেশের দুটি পাহাড় সংযুক্ত করে চীন এ সেতুটি নির্মাণ করে। দৈনিক সেতুটির ধারণ ক্ষমতা আট হাজার দর্শনার্থী। কিন্তু অনেক সময় ধারণ ক্ষমতার ১০ গুণ দর্শনার্থী ভিড় করতেন এ সেতুটি দেখার জন্য। সূত্র : বিবিসি


বিডি প্রতিদিন/ ০৩ সেপ্টেম্বর ২০১৬/ ফারজানা

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow