Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৩ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:৩১
অশান্তির মাঝেই সীমান্ত পেরিয়ে ফুটল বিয়ের ফুল
অনলাইন ডেস্ক
অশান্তির মাঝেই সীমান্ত পেরিয়ে ফুটল বিয়ের ফুল

দুই দেশের অশান্তির মাঝেই পরিণয় বন্ধনে আবদ্ধ হলেন সীমান্তপারের প্রেমিক-প্রেমিকা। জুটি বাঁধল খোদ শ্রীনগর আর পাক অধিকৃত কাশ্মীর।

বিচ্ছিন্নতাবাদীদের বিক্ষোভে যখন নরকের চেহারা নিয়েছে ভূস্বর্গ, তখনই কাঁটাতার পেরিয়ে ফুটল বিয়ের ফুল।

জম্মু ও কাশ্মীর পুলিশের এসআই ওয়াইস গিলানি বিয়ে করলেন পাক অধিকৃত কাশ্মীরের মুজফফরাবাদের মেয়ে ফইজা গিলানিকে। অশান্তি এড়াতে বিয়ের অনুষ্ঠানে শুধুই উপস্থিত ছিলেন পাত্রপক্ষের আত্মীয় ও বন্ধুবান্ধব।

গত ৮ জুলাই বিচ্ছিন্নতাবাদী নেতা বুরহান ওয়ানির মৃত্যুর পর থেকে জ্বলছে কাশ্মীর। বাড়ছে মৃতের সংখ্যা, আহত। জারি করা হয়েছে জরুরি অবস্থা। তার মাঝেই এককথায় সবার চোখের আড়ালেই হল এই বিয়ে।

দুই পরিবারের সম্পর্ক অনেকদিনের। দেশভাগের সময় এক পরিবার চলে যায় ওপারে। ২০১৪ সালে মুজফফরাবাদে বিয়ে ঠিক হয় ওয়াইস গিলানি আর ফইজার। সেইসময় পাত্রের বাবা সাবির গিলানি ওই পরিবারের সঙ্গে দেখা করতে পাক অধিকৃত কাশ্মীরে যান। তিনি নিজেও পুলিশে কাজ করতেন। শ্রীনগর ও মুজফফরাবাদের মধ্যে যে বাস সার্ভিস রয়েছে, তাতে করেই সেখানে যান সাবির। এরপর বারবার ঠিক হয়েও সীমান্তের উত্তেজনার কারণে বাতিল হয়ে যায় বিয়ে। এরপর বাস সার্ভিস চালু হতেই গত সোমবার ভারতে আসে পাত্রীর আত্মীয়স্বজন। মঙ্গলবারই হয়ে যায় বিয়ে। সূত্র : কোলকাতা ২৪

 

বিডি প্রতিদিন/ ০৩ সেপ্টেম্বর ২০১৬/ ফারজানা

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow