Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৩ সেপ্টেম্বর, ২০১৬ ১৬:৩৭
'বিদেশি মুদ্রা আয় করতে ভারত গরুর মাংস বিক্রি করছে'
দীপক দেবনাথ, কলকাতা
'বিদেশি মুদ্রা আয় করতে ভারত গরুর মাংস বিক্রি করছে'
স্বামী স্বরূপানন্দ সরস্বতী

বিদেশি মুদ্রা আয় করার জন্যই মোদির সরকার গরুর মাংস বিক্রি করছে বলে মন্তব্য করেছেন দেশটির দ্বারকা শারদাপীঠের শঙ্কারাচার্য স্বামী স্বরূপানন্দ সরস্বতী।  

শুক্রবার হরিদ্বারে এক অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মোদি সরকারের বিরুদ্ধে তোপ দেগে শঙ্করাচার্য বলেন, ‘দেশের বহু রাজ্যেই গো-হত্যায় নিষেধাজ্ঞা রয়েছে।

তা সত্ত্বেও এই মুহূর্তে বিশ্বে গোমাংস বিক্রিতে প্রথম স্থানে রয়েছে ভারত। যে দেশ গো মাতাকে পূজা করে সেই দেশের সরকারই বিদেশি মুদ্রা আয় করতে গোমাংস বিক্রি করছে। এটা খুবই দুর্ভাগ্যজনক ঘটনা’।  

তার অভিযোগ গ্রামের যে মাঠগুলিতে গরু চরানো হয় সেই জায়গাগুলো ভবন নির্মাতা ও শিল্পপতিদের কাছে বিক্রি করে দেওয়া হচ্ছে। এতে দেশের গরুদের অবস্থা খুবই সঙ্কটজনক হয়ে পড়েছে। তার মতে একটি নির্বাচিত সরকারের উচিত দেশের মানুষদের স্বার্থ দেখা দেখা কিন্তু বর্তমান সরকার অর্থ উপার্জনেই বেশি ব্যস্ত হয়ে পড়েছে।  

প্রস্তাবিত স্মার্ট সিটি প্রকল্প নিয়েও সরকারের সমালোচনা করেছেন শঙ্করাচার্য। তিনি বলেন, এই স্মার্ট সিটিতে গরু চড়ানোর (গোচারণ ভূমি) কোনো জায়গা দেওয়া হয়নি। তাই যেখানে গরুর জায়গা নেই সেই স্মার্ট সিটির কোনো যৌক্তিকতাও নেই। তার মতে, কিছু মানুষ বলেন হিন্দুত্ব হল জীবনের পথ কিন্তু তাদের বোঝা উচিত যে হিন্দু একটা ব্যক্তিগত বিষয় আর হিন্দুত্ব একটা ধর্ম।  

 

বিডি-প্রতিদিন/ ০৩ সেপ্টেম্বর, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow