Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি, ২০১৭

প্রকাশ : ৩ সেপ্টেম্বর, ২০১৬ ২১:১৮
আপডেট : ৩ সেপ্টেম্বর, ২০১৬ ২১:৩২
রোমে মমতা-কেজরিওয়াল বৈঠক : দিল্লিতে জল্পনা-কল্পনা
অনলাইন ডেস্ক
রোমে মমতা-কেজরিওয়াল বৈঠক : দিল্লিতে জল্পনা-কল্পনা

ভারতের দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে বৈঠক করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মাদার তেরেসার সেইন্টহুড প্রাপ্তি উপলক্ষে শনিবার ইতালির রোমে গিয়ে দেখা হলে বৈঠক করেন তারা। এ বৈঠক নিয়ে দিল্লির রাজনৈতিক মহলে জল্পনা-কল্পনা শুরু হয়েছে।  

মোদি সরকারের বিরুদ্ধে গড়ে তোলা তৃতীয় ফ্রন্টের অন্যতম পুরোধা মমতা বন্দ্যোপাধ্যায়। তার পাশে যাঁরা আছেন তাঁদের মধ্যে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও। রাজ্যের কাজে কেন্দ্রের হস্তক্ষেপের বিরুদ্ধে সরব তারা দু’জনেই। তাই মমতা ও কেজরিওয়ালের এই বৈঠক বেশ গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে দেশটির রাজনৈতিক মহলের কাছে।  

উপরন্তু এদিন ভারতীয় দূতাবাসের ডাকা নৈশভোজেও হাজির হননি মমতা। যদিও জানা যাচ্ছে, হোটেলের ব্যবস্থা নিয়ে খুশি নন তিনি। পাশাপাশি এও শোনা যাচ্ছে যে, নৈশভোজে উপস্থিত থাকার কথা একাধিক বিজেপি নেতাদেরও। বিজেপির নেতাদের এড়াতেই এ পদক্ষেপ কি না, তা নিয়েও জল্পনা-কল্পনা চলছে।  

তবে মমতা ও কেজরিওয়ালের মধ্যে কী নিয়ে বৈঠক হয়েছে তা খোলাসা করতে চাননি দুপক্ষই।  

প্রসঙ্গত, রোম যাওয়ার পথে দুবাইয়ে যাত্রাবিরতি চলাকালীন মমতার দেখা হয় কেন্দ্রীয় বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের সঙ্গেও। সৌজন্য সাক্ষাতের পর  একান্তেও বৈঠক করেন তারা। তাই শাসকবিরোধী রাজনৈতিক সমীকরণ ও মমতার অবস্থান নিয়ে রাজধানীতে এই মুহূর্তে নানা জল্পনা শুরু হয়েছে। এদিন কেজরিওয়ালের সঙ্গে বৈঠক ওই বিষয়টিকেই উস্কে দিয়েছে বলে রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করছে।  

সূত্র : সংবাদ প্রতিদিন

বিডি প্রতিদিন/ ০৩ সেপ্টেম্বর ২০১৬/ এনায়েত করিম

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow