Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৬ সেপ্টেম্বর, ২০১৬ ২১:২৪
পবিত্র কাবা শরিফের গিলাফ হস্তান্তর
অনলাইন ডেস্ক
পবিত্র কাবা শরিফের গিলাফ হস্তান্তর
ছবি: সংগৃহীত

সৌদি আরবের মক্কায় পবিত্র কাবা শরিফের গিলাফ হস্তান্তর হয়েছে। দুই পবিত্র মসজিদের খাদেম বাদশাহ সালমানের পক্ষ থেকে পবিত্র নগরী মক্কার গভর্নর যুবরাজ খালেদ আল ফয়সাল এ বছরের জন্য কাবা শরিফের নতুন গিলাফ (কিসওয়া) হস্তান্তর করেছেন।  

হস্তান্তর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন পবিত্র কাবা এবং মদিনা শরিফের প্রধান তত্ত্বাবধায়ক শায়খ আবদুর রহমান আল-সুদাইস। পবিত্র নগরী মক্কার গভর্নরের জেদ্দার কার্যালয়ে এ হস্তান্তর অনুষ্ঠান সম্পন্ন হয়।  

বাদশাহ’র উপদেষ্টা যুবরাজ খালেদ জোর দিয়ে বলেন, সৌদি আরব দুই মসজিদের খেদমত করতে পেরে এবং হজযাত্রীদের সেবা করার জন্য সম্মানিত। তিনি আরও বলেন, সৌদি আরবের ইসলামি দায়িত্ব হলো এ দুই পবিত্র স্থানের উন্নয়নে কল্যাণমূলক বিভিন্ন প্রকল্প গ্রহণ করা এবং তা বাস্তবায়ন করা।

উল্লেখ্য, এ বছর হজের কার্যক্রম শুরু হবে ৯ সেপ্টেম্বর শুক্রবার। সেদিন পবিত্র মসজিদ কাবা শরিফের সম্মানিত ইমাম জুমার খুতবায় হজের সার্বিক দিকনির্দেশনামূলক বক্তব্য রাখবেন। অতপর হজযাত্রীরা নামাজের পর থেকেই মিনা অভিমুখে রওনা দিবেন। অবশেষে আরাফার দিন ১১ সেপ্টেম্বর ৯ জিলহজ পবিত্র কাবা শরিফের পুরনো গিলাফ পরিবর্তন করে নতুন গিলাফ (কিসওয়া) পরানো হবে।

সূত্র: আরব নিউজ।

বিডি প্রতিদিন/৬ সেপ্টেম্বর ২০১৬/হিমেল-১৮

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow