Bangladesh Pratidin

প্রকাশ : ৭ সেপ্টেম্বর, ২০১৬ ০৫:৪৩
আপডেট :
রাহুল গান্ধির সভায় 'হরিলুট'
অনলাইন ডেস্ক
রাহুল গান্ধির সভায় 'হরিলুট'

ভারতের উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনের প্রচারাভিযানে মঙ্গলবার থেকেই পুরোদমে নেমে পড়েছেন  কংগ্রেস নেতা রাহুল গান্ধি। তবে সভা শেষে যা ঘটলো তা দেখে তাজ্জব বনে যান কংগ্রেসের হাল ধরা এ নেতা। খবর এনডিটিভির।

সবেমাত্র সভা শেষ হয়েছে। সমবেত জনতা ঝাঁপিয়ে পড়ল প্রেস এনক্লোজারের পাশের তাঁবুটার উপর। বড়জোড় মিনিট কুড়ি। তার মধ্যেই উড়ে গেল ৫০ কিলোগ্রাম লাড্ডু, কয়েক হাজার মিনারেল ওয়াটারের বোতল এবং আরও অনেক খাবার-দাবার!

সভার আয়োজকরা অবস্থা দেখে তো থ! কিন্তু চিত্রনাট্যের শেষ সেখানেই নয়। খাওয়ার পর ঘুমও তো জরুরি। তার জন্য বিছানাও চাই। অতএব কংগ্রেস সহ-সভাপতির সভাস্থলে বিছিয়ে রাখা খাটিয়া তুলে নিতে শুরু করলো জনতা। কেউ হাতে নিয়ে, কেউ বগলদাবা করে, কেউ মাথায় চড়িয়ে ছুটলেন নিজের নিজের বাড়ির দিকে। লুট হয়ে গেল দু'হাজার খাটিয়া!

গ্রামে গ্রামে গিয়ে কৃষকদের নিয়ে খাটসভায় বসবেন রাহুল, তেমনই পরিকল্পনা হয়েছে। দেওরিয়াতে খাটসভা উপলক্ষে কাঠ আর দড়ি দিয়ে তৈরি হাজার দু'য়েক খাটিয়া পাতা হয়েছিল।

আরও কিছু খাটিয়া ছিল লোহার। সভা শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই ভিড় হামলে পড়ে খাবারের তাঁবুতে। মিষ্টি, লাড্ডু, মিনারেল ওয়াটারের বোতল নিমেষে শেষ হতেই কয়েকজন খাটিয়া তুলে নিয়ে বাড়ির পথে হাঁটতে শুরু করেন।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow