Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৯ সেপ্টেম্বর, ২০১৬ ০৯:২৩
ফ্রান্সে জঙ্গি সন্দেহে ৩ নারী গ্রেফতার
অনলাইন ডেস্ক
ফ্রান্সে জঙ্গি সন্দেহে ৩ নারী গ্রেফতার

ফ্রান্সে জঙ্গি হামলার পরিকল্পনাকারী সন্দেহে সম্প্রতি তিন নারীকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। গ্রেপ্তার তিনজনই উগ্রপন্থী বলে দাবি করেছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী বার্নার্ড ক্যাজেনোভ।

গত রবিবার প্যারিসের কেন্দ্রস্থলে কোয়ে দ্য মন্টাবেল্লোতে হ্যাজার্ড লাইট জ্বালানো এবং নম্বরপ্লেটবিহীন একটি গাড়ি পরিত্যক্ত অবস্থায় পাওয়া যায়। গাড়িটি থেকে কয়েক মিটারের মধ্যেই রয়েছে নটর ড্যাম ক্যাথেড্রাল, যেখানে প্রতিবছর লক্ষ লক্ষ পর্যটক বেড়াতে আসেন। গাড়িটি থেকে পুলিশ অনেকগুলো গ্যাস ক্যানিষ্টার এবং আরবি হরফে লেখা কিছু কাগজপত্র উদ্ধার করে।

এরপরই তিনজন সন্দেহভাজন নারীর খোঁজে অভিযান শুরু করে পুলিশ। অভিযান চলাকালে আইনশৃঙ্খলা বাহিনীর একজন সদস্য ছুরিকাঘাতের শিকার হন। এরপর ওই তিন নারীকে গ্রেপ্তার করা হয়। সন্দেভাজন ওই নারীদের জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী বার্নার্ড ক্যাজেনোভ দাবি করেন, গ্রেফতার হওয়া এসব নারী জঙ্গি হামলা চালানোর পরিকল্পনা করছিল। তদন্ত কর্মকর্তারা সম্ভাব্য হামলা ঠেকাতে দ্রুততার সঙ্গে কাজ করছেন।

নভেম্বরে প্যারিসে সন্ত্রাসী হামলায় ১৩০ জন নিহত হবার পর থেকে বেশ সতর্ক অবস্থায় রয়েছে দেশটি। ওই সন্ত্রাসী হামলার পর থেকে এখনো দেশটিতে জরুরি অবস্থা জারি রয়েছে। সূত্র : বিবিসি


বিডি-প্রতিদিন/০৯ সেপ্টেম্বর, ২০১৬ /ফারজানা

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow