Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারি, ২০১৭

প্রকাশ : ৯ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:১৯
আপডেট : ৯ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:২২
বিমানবন্দরে শুল্ক বিভাগকে ধোঁকা দিতে জিনসে ‘সোনার বোতাম’!
অনলাইন ডেস্ক
বিমানবন্দরে শুল্ক বিভাগকে ধোঁকা দিতে জিনসে ‘সোনার বোতাম’!

খাঁটি সোনা দিয়ে বানানো জিনসের প্যান্টের বোতাম। কাস্টমসকে ধোঁকা দিতে সেই সোনার বোতামে প্লাস্টিকের কোটিং বসানো হয়েছে। সোনা পাচারের এই নতুন কৌশল কপালে ভাঁজ ফেলেছে ভারতের শুল্ক বিভাগের এয়ার ইনটেলিজেন্স ইউনিটের কর্মকর্তাদের।  

বৃহস্পতিবার অবশ্য সোনা পাচারের এই নতুন কৌশল ভেস্তে দিয়ে চার পাচারকারীকে আটক করা হয়েছে। বাজেয়াপ্ত করা হয়েছে প্রায় ১২ লাখ টাকা মূল্যের সোনার বোতাম ও চেন।

এদিন ব্যাংকক থেকে ভারতের নেতাজি সুভাষ বোস আন্তর্জাতিক বিমানবন্দরে এসে নামেন চার যাত্রী। এয়ারপোর্ট ইনটেলিজেন্স অফিসারদের কাছে খবর ছিল, ব্যাংকক থেকে লুকিয়ে সেদেশে সোনা নিয়ে আসছে অভিযুক্তরা। তাদের তল্লাশি করে কয়েকটি সোনার চেন পাওয়া যায়। তবে কর্মকর্তাদের কাছে সোর্স মারফত খবর ছিল, এর থেকে অনেক বেশি সোনা নিয়ে ভারতে ঢুকেছে তারা।  

ফের একপ্রস্থ তল্লাশির পর মেটাল ডিটেক্টরে ধরা পড়ে- জিনসের প্যান্টের বোতামে সোনা লুকানো রয়েছে। অবিকল বোতামের আকারে সোনার চাকতি, তাতে প্লাস্টিকের কোটিং বসানো। খালি চোখে দেখে বোঝার উপায় নেই। এক একটা চাকতির দাম প্রায় এক লাখ টাকা। এই ধরনের কৌশল এর আগে চোখে পড়েনি কাস্টমস অফিসারদের। আটককৃতদের মধ্যে দু’জন পাঞ্জাবের, একজন রাজস্থানের এবং একজন বিরাটির বাসিন্দা বলে জানা গেছে।

সূত্র: সংবাদ প্রতিদিন


বিডি প্রতিদিন/৯ সেপ্টেম্বর ২০১৬/হিমেল-০৫

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow