Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১১ সেপ্টেম্বর, ২০১৬ ০৮:২৭
সাবান-তেলের পর এবার বাজারে রামদেবের জিনস!
অনলাইন ডেস্ক
সাবান-তেলের পর এবার বাজারে রামদেবের জিনস!

ভোগ্যপণ্যের দুনিয়ায় ‘স্বদেশি বিপ্লব’ নিয়ে এসেছে পতঞ্জলি! অন্তত এমনটাই দাবি ভারতের জনপ্রিয় যোগগুরু বাবা রামদেবের। কিন্তু শুধু নিত্যপ্রয়োজনীয় সামগ্রী ও ভোগ্যপণ্যের সীমিত পরিসরেই সন্তুষ্ট থাকতে চান না তিনি। এবার তার নজর ভারতে পোশাকের বিশাল বাজারের উপর। দ্রুতই পোশাকের একটি নতুন ব্র্যান্ড নিয়ে হাজির হচ্ছেন রামদেব, যার পোশাকি নাম ‘পরিধান’। যেখানে মিলবে স্বদেশিয়ানার আবহে তৈরি জিনসের পাশাপাশি অফিসে পরে যাওয়ার উপযুক্ত পোশাকও।

‘পতঞ্জলি’ এখন শুধু এ দেশে নয়, বাংলাদেশ ও আফ্রিকাতেও কারখানা খোলার কথা ভাবছে। ধীরে ধীরে পতঞ্জলি সাম্রাজ্যের ডালপালা ছড়াবে ইউরোপ ও আমেরিকারের বাজারেও, এমনটাই আশা যোগগুরুর। যদিও রামদেবের দাবি, ওই ব্যবসায় তার কোন অংশীদারিত্ব নেই। একটি সংবাদ মাধ্যমকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে তিনি খোলসা করেছেন, কীভাবে একটি নতুন পোশাকের ব্র্যান্ড বাজারে নিয়ে আসার চিন্তা তার মাথায় এল। রামদেব বলেছেন, “যোগাসনের উপযুক্ত পোশাক তৈরির দাবি নিয়ে কয়েকজন অনুরাগীরা আমার কাছে আসেন। তখনই আমি উপলব্ধি করি, শুধু যোগাসন কেন, কলেজ-অফিসেও পরা যাবে এমন পোশাক বাজারে আনব। বিদেশি সংস্থাগুলির হাত থেকে দেশবাসীকে পূর্ণ স্বাধীনতা দেব। ”

তার ব্র্যান্ড, পুরুষ ও মহিলাদের জন্য সব রকম পোশাকের সম্ভার আনবে, বলেছেন রামদেব। তিনি স্পষ্ট জানিয়েছেন, শাড়ি-ধুতির মতো দেশি পোশাক নয়, জিনস-ফর্ম্যালও উৎপাদন করবে ‘পরিধান’৷ তার বক্তব্য, “আমি একজন সাধক বলে আধুনিকতাকে অগ্রাহ্য করতে পারি না। জিনস, ট্রাউজারও তৈরি করব আমরা। ”

সূত্র: সংবাদ প্রতিদিন

বিডি প্রতিদিন/১১ সেপ্টেম্বর ২০১৬/হিমেল-০২

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow