Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১১ সেপ্টেম্বর, ২০১৬ ১৯:০১
আমেরিকায় ৯/১১-র মতো ফের হামলা?
অনলাইন ডেস্ক
আমেরিকায় ৯/১১-র মতো ফের হামলা?

আজ থেকে পনের বছর আগে এই দিনেই ১০২ মিনিটের ঘটনা বদলে দিয়েছিল পুরো আমেরিকার মানচিত্র। জঙ্গি হামলায় নিশ্চিহ্ন হয়ে গিয়েছিল প্রায় তিন হাজার প্রাণ।

সেই ভয়ংকর দিনের কথা আজও চোখের জলে স্মরণ করে বিশ্ববাসী। দিন বদলালেও আজও বদলায়নি জঙ্গিদের ধ্বংসাত্মক মনোভাব।

৯/১১ হামলার আরো এক বর্ষপূর্তিতে যখন মার্কিন যুক্তরাষ্ট্র মৃতদের প্রতি শ্রদ্ধা জানানোর প্রস্তুতি নিচ্ছে ঠিক তখন এক ভিডিও বার্তায় হুঁশিয়ারি দিল আল কায়দা প্রধান আয়মান আল জাওয়াহিরি। আমেরিকার বুকে ফের সন্ত্রাসবাদী হামলা হতে পারে। আর তা অভিশপ্ত ৯/১১-র মতো হলেও অবাক হওয়ার কিছু নেই। মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা প্রশাসনকে আবার এমনই সন্ত্রাসবাদী হামলার হুমকি দেওয়া হল।

আল কায়দা প্রধান জানিয়েছেন, ৯/১১ হামলা আমেরিকার বুকে হাজার বার হবে। জঙ্গি হামলায় ওয়ার্ল্ড ট্রেড সেন্টার যে একেবারে ভেঙে গেয়েছে, সে জন্য আমেরিকারকেই দায়ী করেছেন আল কায়দা প্রধান। সন্ত্রাসবাদী গোষ্ঠীর উপর আমেরিকার হস্তক্ষেপের পরিণতির ফলই ওই হামলা বলে ভিডিও বার্তায় উল্লেখ করেছেন জাওয়াহিরি। 'আমাদের উপর তোমাদের অপরাধেরই মাশুল ওই হামলা' বলেছেন আল কায়দার প্রধান।

এই ভিডিও বার্তা স্যোশাল মিডিয়ায় প্রকাশিত হওয়ার পরই আমেরিকা জুড়ে কড়া নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে। অভিশপ্ত ওই দিনে যে কোন ধরনের জঙ্গি হামলা এড়াতে গুরুত্বপূর্ণ স্থানে বিশাল পরিমাণ নিরাপত্তারক্ষী মোতায়েন করা হয়েছে।

সূত্র: সংবাদ প্রতিদিন

বিডি-প্রতিদিন/মজুমদার

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow