Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি, ২০১৭

প্রকাশ : ১২ সেপ্টেম্বর, ২০১৬ ০৯:৪৫
আপডেট : ১২ সেপ্টেম্বর, ২০১৬ ০৯:৫৬
শান্তিপূর্ণ ও আনন্দময় ঈদ কামনা ব্রিটিশ প্রধানমন্ত্রীর
অনলাইন ডেস্ক
শান্তিপূর্ণ ও আনন্দময় ঈদ কামনা ব্রিটিশ প্রধানমন্ত্রীর

মুসলিম সম্প্রদায়ের প্রতি পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে। রবিবার দেয়া এক শুভেচ্ছা বার্তায় সবাইকে ‘ঈদ মোবারক’ জানিয়ে থেরেসা মে বলেন, ব্রিটেনসহ বিশ্বের মুসলমানদের জন্যে শান্তিপূর্ণ ও আনন্দময় ঈদ কামনা করছি।

থেরেসা মে বলেন, ব্রিটেনসহ বিশ্বের মুসলিম সম্প্রদায়ের প্রতি আমি ঈদুল আজহার শুভেচ্ছা জানাচ্ছি। এ সময়ে পরিবার ও বন্ধুবান্ধব এক হয়ে সব মুসলমান মিলিত হবেন প্রার্থনায়, ভোজন পর্বে। বিশ্বের প্রতিটি প্রান্তের মুসলিম সম্প্রদায় মিলিত হবেন একই বিশ্বাসে। ব্রিটেন বহু সাংস্কৃতিক স্পন্দনশীল মানুষের একটি দেশ, এ জন্য আমি গর্ব অনুভব করি। এ দেশের মানুষ বিভিন্নভাবে একে অন্যের সঙ্গে সংযোগ রেখে আমাদের জাতীয় জীবন সমৃদ্ধ করে চলেছেন। রাজনীতিতে ব্রিটিশ মুসলমানদের নতুনত্ব তৈরির চেষ্টা, দেখেছি মাল্টি মিলিয়ন পাউন্ডের ব্যবসা পরিচালনায় তাদের উদ্যম আমি দেখেছি।

থেরেসা মে আরো বলেন, মুক্তহস্তে দানের উদ্যম দেখে আমি বুঝতে পারি অসহায়ের প্রতি ব্রিটিশ মুসলমানদের সমবেদনা ও সহানুভূতি। অভিন্ন ইতিহাস, পারিবারিক সম্পর্ক ও অন্যের কষ্টে ব্যথিত হওয়ার মতো মনোভাবও বিশ্ব জুড়ে মানুষের মধ্যে একটি শক্তিশালী বন্ধন তৈরি করে।

 

বিডি প্রতিদিন/১২ সেপ্টেম্বর, ২০১৬/ফারজানা

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow