Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ১৪ সেপ্টেম্বর, ২০১৬ ১৬:২৫ অনলাইন ভার্সন
আপডেট :
ট্রাম্প শ্রমজীবীদের প্রতি আগ্রহী নয় : ওবামা
অনলাইন ডেস্ক
ট্রাম্প শ্রমজীবীদের প্রতি আগ্রহী নয় : ওবামা

নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে হিলারি ক্লিনটন সাইড লাইনে চলে গিয়েছেন। হিলারি সাইড লাইনে চলে যাওয়ার পর ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে ডেমোক্র্যাটদের হয়ে লড়াইয়ের দায়িত্ব তুলে নিয়েছেন যুক্তরাষ্ট্রের বর্তমান প্রেসিডেন্ট বারাক ওবামা।

মঙ্গলবার শ্রমজীবী ভোটারদের মধ্যে রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থীর আবেদন হ্রাস করার চেষ্টা করেন তিনি।

ওবামার ৫০ শতাংশ জব রেটিংয়ের কারণে ৮ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে আবহাওয়া ডেমোক্রেটদের অনুকূল হয়ে উঠতে পারে বলে মনে করছেন বিশ্লেষকরা। ফিলাডেলফিয়ার এক উন্মুক্ত জনসভায় শ্রমজীবীদের উদ্দেশে তিনি বলেন, 'এই লোকটি (ট্রাম্প) তার ৭০ বছরের জীবনে শ্রমজীবীদের নিয়ে কোনো আগ্রহ দেখাননি। জীবনের অধিকাংশ সময়ই তিনি শ্রমজীবী মানুষজন থেকে দূরে থাকার চেষ্টা করেছেন। তিনি আপনাদের তার গলফের মাঠে নিয়ে যাবেন না'।

এই প্রথম একাই হিলারির হয়ে কোনো জনসভায় উপস্থিত হলেন ওবামা। জানুয়ারিতে প্রেসিডেন্ট হিসেবে নিজের ৮ বছরের পর্ব শেষ হওয়ার পরও যেন হোয়াইট হাউস ডেমোক্র্যাটদের নিয়ন্ত্রণে থাকে তা নিশ্চিত করার চেষ্টা করেছেন তিনি। তার প্রশাসনের নীতি যুক্তরাষ্ট্রের অর্থনীতির উন্নতিতে সহায়তা করেছে নতুন সূচকে এমন প্রমাণ আসার পর তিনি তা ব্যবহার করে ট্রাম্পের অভিযোগ অসার প্রমাণ করার চেষ্টা করেন। ওবামার আমলে যুক্তরাষ্ট্রের অর্থনীতির বিপর্যয় গভীর হয়েছে বলে অভিযোগ করে আসছিলেন ট্রাম্প।

নিউমোনিয়ায় আক্রান্ত হিলারি নিউ ইয়র্কে নিজ বাড়িতে বিশ্রামে আছেন। তিনি দ্রুত রোগমুক্ত হচ্ছেন। শুক্রবার তার নিউমোনিয়া ধরা পড়ে। কিন্তু রোববার নিউ ইয়র্কে বিশ্ব বাণিজ্য কেন্দ্রে হামলার ১৫ বছর পূর্তির স্মরণানুষ্ঠানে প্রায় মূর্ছা যাওয়ার আগ পর্যন্ত তিনি অসুস্থতার বিষয়টি গোপন রেখেছিলেন।

বিডি-প্রতিদিন/তাফসীর

আপনার মন্তব্য

up-arrow