Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর, ২০১৬ ০২:০৬
কাশ্মিরে কারফিউ জারি, ইন্টারনেট বন্ধ
অনলাইন ডেস্ক
কাশ্মিরে কারফিউ জারি, ইন্টারনেট বন্ধ

ভারত শাসিত কাশ্মিরের প্রধান শহর শ্রীনগরে ছররা গুলিতে ঝাঁঝরা হওয়া এক স্কুলছাত্রের মরদেহ উদ্ধারের পর কাশ্মিরজুড়ে কারফিউ জারি করা হয়েছে। একই সঙ্গে কর্তৃপক্ষ ইন্টারনেটের ব্যবহার সাময়িকভাবে স্থগিত করে দিয়েছে। খবর বিবিসির।

এদিকে, বিক্ষোভ দমনে সরকার বিকল্প ব্যবস্থা গ্রহণের কথা বললেও নিরাপত্তা বাহিনী এখনও পর্যন্ত বিচ্ছিন্নতাবাদী বিক্ষোভকারীদের ওপর ছররা গুলি ব্যবহার অব্যাহত রেখেছে।

খবরে বলা হচ্ছে, ওই কিশোরের শেষকত্য অনুষ্ঠানে যোগদানকারী হাজার হাজার মানুষের ওপর কাঁদানে গ্যাস ছুঁড়েছে নিরাপত্তা বাহিনী।

বিবিসির প্রতিবেদনে বলা হচ্ছে, জুলাই মাসে ভারতীয় শাসনের বিরুদ্ধে প্রতিবাদ কর্মসূচি আবার মাথা চাড়া দিয়ে ওঠার পর এটাই ছিল এ পর্যন্ত সবচেয়ে কঠোর বিধিনিষেধ।

তবে, কারফিউ অমান্য করে নিহত কিশোর নাসির শফির শেষকৃত্যে যোগ দিতে গিয়েছিলেন কয়েক হাজার মানুষ। এরপরই পুলিশ শোকার্তদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাস ব্যবহার করে।

মুসলমান প্রধান এই শহর জুড়ে চলাচল ও ইন্টারনেট ব্যবহারের ওপর কড়া বিধিনিষেধ আরোপ করা হয়। শুধু সরকারি কর্মকর্তাদের ব্যবহৃত মোবাইল ফোন ছাড়া আর সব মোবাইল নেটওয়ার্ক সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে।

বিডি-প্রতিদিন/১৮ সেপ্টেম্বর, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow