Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২০ সেপ্টেম্বর, ২০১৬ ০৯:২০
উরি হামলা নিয়ে বিতর্কিত মন্তব্য করায় কাশ্মীরি ছাত্র বহিষ্কার
দীপক দেবনাথ, কলকাতা
উরি হামলা নিয়ে বিতর্কিত মন্তব্য করায় কাশ্মীরি ছাত্র বহিষ্কার

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে উরির সেনা ক্যাম্পে হামলা নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে বহিষ্কার করা হল আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের এক কাশ্মীরি শিক্ষার্থীকে। গত রবিবারের জঙ্গি হামলা নিয়ে সোশ্যাল সাইট ফেসবুকে ভারত বিরোধী মন্তব্য করেন ওই কাশ্মীরি শিক্ষার্থী। আর তারপরই গতকাল সোমবার তাকে বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।  

বিশ্ববিদ্যালয়ের মুখপাত্র রাহাত আবরার এদিন জানান বিশ্ববিদ্যালয়ের সহউপাচার্য লেফটেন্যান্ট জেনারেল জামির উদ্দিন শাহ এই বিষয়টিকে গুরুত্বের সঙ্গে বিবেচনা করেছেন এবং ব্যক্তিগতভাবে তদন্তের পর ওই শিক্ষার্থীকে বহিষ্কার করার সিদ্ধান্ত নিয়েছেন। অভিযুক্ত ছাত্র বিশ্ববিদ্যালয়ে জৈব রাসায়নিক নিয়ে মাস্টার্স করছেন’।

মুখপাত্র আরও বলেন, ‘সহ-উপাচার্য স্পষ্ট জানিয়ে দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের মধ্যে রাষ্ট্রবিরোধী কোন কাজকর্ম ঘটলে তা কোনভাবেই মেনে নেওয়া হবে না’।  

বিশ্ববিদ্যালয় সূত্রে খবর, শ্রীনগরের বাসিন্দা মুদাসসর ইউসুফ নামে ওই শিক্ষার্থী নিজের বিতর্কিত মন্তব্য পোস্ট করার জন্য গত রবিবারই সহ-উপাচার্যের কাছে ক্ষমা চেয়ে নিলেও বহিষ্কারের সিদ্ধান্তেই অনড় রয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।  

আলিগড়ের বিজেপি’র লোকসভার সংসদ সদস্য সতীশ কুমার গৌতম অভিযুক্ত ওই শিক্ষার্থীর বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার জন্য বিশ্ববিদ্যালয়ের সহ-উপাচার্যকে চিঠি লিখেছেন।  


বিডি-প্রতিদিন/ ২০ সেপ্টেম্বর, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow