Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২২ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:৩৩
এলিয়েনদের নিয়ে দুশ্চিন্তায় ভারত!
অনলাইন ডেস্ক
এলিয়েনদের নিয়ে দুশ্চিন্তায় ভারত!

ভারতে এখন শুধু একটাই শব্দ- আতঙ্ক। সীমান্তে জঙ্গি-হামলা নিয়ে আতঙ্ক, চীনা কারিগরি নিয়ে আতঙ্ক, মার্কিন মুলুকের ভিসা আদৌও পাবে কিনা- সেই নিয়ে আতঙ্ক। তবে এতেই শেষ নয়, সম্প্রতি ভারতীয়দের মধ্যে আরও অদ্ভূত আতঙ্ক তাড়া করে বেড়াচ্ছে। দেশে যদি ভিনগ্রহের মানুষের আক্রমণ হয়? সেই ভয়েই কাঁপছে সারা দেশ।

তবে এই সব আজগুবি কে পাত্তা দিচ্ছেন না স্বরাষ্ট্রমন্ত্রী কিরণ রিজিজু। তার একটা টুইটেই তোলপাড় হয়ে গিয়েছে গোটা ভারত। টুইটটা সাধারণ, হাস্যকরও বটে। কিন্তু এই টুইট নিয়েই নানা প্রশ্ন জাগছে আম-ভারতীয়দের মধ্যে।

তথ্যের অধিকার সকলের রয়েছে। তাই নিজের মনের মধ্যে ঘুরপাক করা প্রশ্ন করেই ফেললেন মুম্বাইয়ের বাসিন্দা অজয় কুমার। তার প্রশ্ন হল, দেশে ভিনগ্রহীদের আক্রমণ হলে সেই ক্ষমতাশালীদের রুখতে কোনও ব্যবস্থা কি নেয়া হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় আমাকে কি কিছু জানাতে পারবে? তাদের থেকে দেশবাসীকে রক্ষা করতে কোনও পরিকল্পনা বা সুরক্ষিত জায়গা বেছে রাখা হয়েছে? তাদের মোকাবিলার জন্য আমাদের কী করণীয়? সরকার কি তাদের পরাজয় করার মতো ব্যবস্থা গ্রহণ করেছে?

অজয় কুমারের এই অদ্ভূত প্রশ্নের জবাব এক লাইনেই শেষ করেছেন মন্ত্রী। বিষয়টি অনেক বেশি বিজ্ঞানভিত্তিক। কিন্তু এ প্রশ্নের উত্তর খুঁজতে গেলে তো সরকারি কর্মচারীদের অতি মূল্যবান সময় অপচয় করা হবে।

সূত্র : এই সময়


বিডি প্রতিদিন/২২ সেপ্টেম্বর, ২০১৬/ফারজানা

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow