Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২৪ সেপ্টেম্বর, ২০১৬ ১০:০৮
ওয়াশিংটনে শপিং মলে বন্দুকধারীর গুলি, নিহত ৩
অনলাইন ডেস্ক
ওয়াশিংটনে শপিং মলে বন্দুকধারীর গুলি, নিহত ৩

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন অঙ্গরাজ্যের বারলিংটনে একটি শপিং মলে বন্দুকধারীর হামলায় তিনজন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও দু'জন। স্থানীয় সময় শুক্রবার রাতে ক্যাসকেড শপিং মলে এ ঘটনা ঘটে। অঙ্গরাজ্যটির টহল পুলিশের মুখপাত্র সার্জেন্ট মার্ক ফ্রান্সিস টুইট করে এ তথ্য জানিয়েছেন।

সার্জেন্ট ফ্রান্সিস অবশ্য প্রাথমিকভাবে চারজন নিহত হওয়ার কথা জানিয়েছিলেন। পরে সংশোধিত তথ্যে তিনজন নিহতের কথা বলা হয়। নিহত তিনজনই নারী। এছাড়া একজন পুরুষকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপর আহতকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

পুলিশ হামলাকারীদের অন্তত একজনকে ধরতে তল্লাশি শুরু করেছে বলে জানিয়েছেন সার্জেন্ট ফ্রান্সিস। একইসঙ্গে সাধারণ মানুষকে ক্যাসকেড শপিং মল এলাকা এড়িয়ে চলার পরামর্শ দিয়েছেন তিনি।

বারলিংটন ওয়াশিংটন অঙ্গরাজ্যের প্রধান শহর সিয়াটল থেকে প্রায় ৬৫ মাইল উত্তরে।

সন্দেহভাজনকে ধরতে বিপণি বিতানটির প্রতিটি দোকানে পুলিশ তল্লাশি চালাচ্ছে বলে জানিয়েছেন ফ্রান্সিস।

গুলিবর্ষণকারী একজনই ছিল বলে ধারণা করছে পুলিশ।

মিনেসোটা অঙ্গরাজ্যের অপর এক বিপণি বিতানে এক ব্যক্তির ছুরিকাঘাতে নয়জন আহত হওয়ার এক সপ্তাহের মধ্যেই বারলিংটনে এ ঘটনা ঘটল। মিনেসোটার ঘটনায় হামলাকারী পুলিশের গুলিতে নিহত হন। এ ঘটনাকে সন্ত্রাসী তৎপরতা ধরে নিয়ে তদন্ত চালিয়ে যাচ্ছে এফবিআই।

গুলিবর্ষণের সময় মলে অবস্থানকারী ব্রান্ডি মন্ট্রিল নামের একজন বলেন, গোলাগুলির বিষয়টি আমি জানতাম না। আমি মুভি দেখছিলাম। এমন সময় থিয়েটারের লোকজন এসে মুভি দেখা বন্ধ করে দ্রুত সবাইকে স্থান ত্যাগ করতে বলে। প্রথমে মনে করেছিলাম ঠাট্টা করা হচ্ছে। এমন সময় একজন কলোরাডোয় হতাহতের ঘটনা স্মরণ করিয়ে দিয়ে দ্রুত চিন্তা করতে বলে।

ব্রান্ডি বলেন, যখন তারা বাইরে আসেন তখন দেখেন অসংখ্য পুলিশের গাড়ি, কিন্তু কোন কর্মকর্তাকে দেখা যাচ্ছিল না।

''আমরা ভেবেছিলাম আগুন লেগেছে। কিন্তু কোন ধোঁয়া দেখতে পাইনি। তখন কিছু কর্মকর্তা মাইকিং করে জানতে চায় কেউ কিছু দেখেছে কিনা। এরপর ভয়াবহ ঘটনাটি জানতে পারি। '' সূত্র: সিএনএন

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow