Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২৪ সেপ্টেম্বর, ২০১৬ ১১:০৯
হামলার আশঙ্কায় প্রস্তুতি নিচ্ছে পাকিস্তান
অনলাইন ডেস্ক
হামলার আশঙ্কায় প্রস্তুতি নিচ্ছে পাকিস্তান

নিয়ন্ত্রণরেখা বরাবর ভারত ও পাকিস্তান দু’পক্ষেরই যুদ্ধ প্রস্তুতি এখন চরমে। চরম আঘাত হানার আগে কোমর বাঁধছে ভারতীয় সেনাবাহিনী।

তেমনি ভারতের আক্রমণ রুখে দিয়ে ভারতের মাটিতে পাল্টা হামলা চালানোর যাবতীয় প্রস্তুতি নিয়ে রাখছে পাকিস্তানও।

নিউ ইয়র্কে জাতিসংঘের সাধারণ অধিবেশন সেরে ফেরার সময় পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ বলেন, “উরির ঘটনা হয়তো কাশ্মীরে ভারতের দীর্ঘদিনব্যাপী অত্যাচারেরই ফলশ্রুতি। উরির সেনা ছাউনিতে হামলার ১২ ঘণ্টার মধ্যে ভারত পাকিস্তানকে দোষারোপ করল। কোন সুস্থ মস্তিষ্কের মানুষ এই অন্যায় অভিযোগ মেনে নেবেন না। ”

অন্যদিকে, দেশের বুকে আঘাত এলে পাক সেনাবাহিনী তা মোকাবিলা ও পাল্টা হামলার জন্য সম্পূর্ণ প্রস্তুত এবং এই নিয়ে যেন কোন সন্দেহের অবকাশ না থাকে, এমনটাই দাবি করেছেন পাক সেনা প্রধান রাহিল শরিফ। এজন্য পাকিস্তান ভারতের গুরুত্বপূর্ণ জায়গাগুলিকে নিশানা করেছে বলে নির্ভরযোগ্য সূত্রের খবর।  

সংবাদসংস্থা পিটিআই ও বিভিন্ন পাক সংবাদমাধ্যমের ওয়েবসাইটগুলি জানিয়েছে, ভারতের তিন বাহিনীর প্রধান ও প্রতিরক্ষামন্ত্রীর সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ওয়ার রুমে বৈঠক করার খবর প্রকাশিত হতেই পাকিস্তান জুড়ে প্রবল তৎপরতা শুরু করে দেয় পাক সেনা। ভারত আক্রমণ করলেই সঙ্গে সঙ্গে যাতে সমুচিত জবাব দেওয়া যায় সেজন্য তৈরি থাকতে তিন বাহিনীকে চূড়ান্ত নির্দেশ দিয়েছেন পাক সেনাপ্রধান রাহিল শরিফ।

সূত্র: সংবাদ প্রতিদিন


বিডি প্রতিদিন/২৪ সেপ্টেম্বর ২০১৬/হিমেল

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow