২৪ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:৫২

ভারতের কোন কোন টার্গেটে হামলা, তালিকা করেছে পাকিস্তান!

অনলাইন ডেস্ক

ভারতের কোন কোন টার্গেটে হামলা, তালিকা করেছে পাকিস্তান!

উরি হামলার ঘটনার পর ভারত-পাকিস্তান উত্তেজনা চরমে। গতকাল রাতে এফ-১৬ যুদ্ধবিমান আকাশে চক্কর মেরেছে বলে পাকিস্তানি সাংবাদিক হামিদ মির এক ট্যুইট বার্তায় জানিয়েছেন। আচমকা বিমানের গর্জন শুনে আতঙ্কে লোকজন বাড়িঘর ছেড়ে বাইরে বেরিয়ে আসে বলে জানান তিনি। 

এদিকে, জরুরি পরিস্থিতি তৈরি হতে পারে বলে ধরে নিয়ে গতকাল থেকে লাহোর-ইসলামাবাদ-পেশোয়ার মোটরওয়ে বন্ধ রেখে সেখানে পাক বিমান বাহিনীর জেটবিমানের ওঠানামা চলছে। হাইওয়েতে স্বাভাবিক পরিবহণ বন্ধ রাখা হয়েছে। যদিও পাক বিমান বাহিনীর দাবি, উরি হামলার অনেক আগেই ‘হাইমার্ক’ নামাঙ্কিত কর্মসূচির অঙ্গ হিসেবেই মোটরওয়ের বুকে নেমেছে তাদের যুদ্ধবিমান।

পাক প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ এক ট্যুইট বার্তায় বলেন, আমাদের আকাশের পাহারাদার, রক্ষকরা লাগাতার প্রস্তুতির অবস্থায় রয়েছে। আমাদের মোটরযান চলার রাস্তা এখন রানওয়ে।

পাকিস্তানের প্রথম শ্রেণির দৈনিক দি নিউজ জানায়, ভারতের যে কোনো হঠকারিতা ও যে কোনো ধরনের হামলা হলে যোগ্য জবাব দেয়ার জন্য অপারেশনের ছক তৈরি করে রেখেছে পাক প্রতিরক্ষা বাহিনী। ভারতের কোন কোন টার্গেটে হামলা করা হবে, তাও বাছাই করে ফেলা হয়েছে। দৈনিকটি আরও বলেছে, ভারতের যে কোনো সামরিক চ্যালেঞ্জ রুখতে পুরোপুরি তৈরি পাকিস্তান। 


সূত্র: এবিপি আনন্দ


বিডি-প্রতিদিন/ ২৪ সেপ্টেম্বর, ২০১৬/ আফরোজ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর