Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি, ২০১৭

প্রকাশ : ২৫ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:৩৯
আপডেট : ২৫ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:০৪
খবর সংবাদ প্রতিদিনের
যুদ্ধের হুমকি পাকিস্তানের, ভাইরাল ভিডিও
অনলাইন ডেস্ক
যুদ্ধের হুমকি পাকিস্তানের, ভাইরাল ভিডিও

উরি হামলার পর থেকেই ভারত-পাক সীমান্তে যুদ্ধের আবহ তৈরি হয়েছে। তাতে যেন ইন্ধন দিচ্ছে সম্প্রতি নেট দুনিয়ায় ছড়িয়ে পড়া পাকিস্তান থেকে প্রকাশিত একটি ভিডিও। যে ভিডিওতে দেখা যাচ্ছে, বেশ কয়েকজন পাক সেনা ভারতের বিরুদ্ধে যুদ্ধের হুমকি দিচ্ছে।

ভারতীয় এই সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে আরও বলা হয়, কিছুদিন আগেই পাক প্রতিরক্ষা মন্ত্রী বেশ কিছু অস্ত্র-শস্ত্রের ছবি দিয়ে প্রছন্ন বার্তা দিয়ে রেখেছিলেন। সম্প্রতি ফেসবুকে ছড়িয়ে পড়েছে একটি ভিডিও। যেখানে দেখা যাচ্ছে পাক সেনাবাহিনীর কয়েকজন সদস্য রীতিমতো যুদ্ধের হুমকি দিচ্ছে ভারতকে। কার্গিল যুদ্ধের কথা মনে করিয়ে দিয়ে ভারতীয় সেনাবাহিনীকে আহ্বান জানাচ্ছে সীমান্তে। এমনকী ভারতীয় সংবাদমাধ্যমে পাকিস্তান সম্পর্কে বা নওয়াজ শরিফ সম্পর্কে যা বলা হচ্ছে তাতে যে পাক সেনা যারপরনাই অখুশি সে কথাও স্পষ্ট করে বলেছে তারা। আর তাই ভারতের বিরুদ্ধে প্রকারন্তরে যুদ্ধেরই হুমকি দিচ্ছে পাক সেনারা।

উরি হামলার প্রত্যুত্তর দিতে ভারতীয় সেনারাও যুদ্ধের জন্য উদগ্রীব। যদিও ভারতীয় প্রশাসন কূটনৈতিকভাবেই পরিস্থিতির মোকাবিলা করার চেষ্টা করছে। গতকালই প্রধানমন্ত্রী বলেছিলেন, যুদ্ধ যদি হয় তবে গরিবি হঠানোর প্রসঙ্গে হোক। কিন্তু পাকিস্তানের এই ভিডিও থেকে পাক মনোভাব স্পষ্ট। আন্তর্জাতিক মহলে পাক প্রধানমন্ত্রী সন্ত্রাস প্রশ্নে যে অনড় মনোভাব দেখিয়েছেন, এ ভিডিও যেন আরও খোলাখুলিভাবে সে মতকেই প্রতিষ্ঠা করছে। দেখুন সেই ভিডিওটি-

 

 

বিডি প্রতিদিন/২৫ সেপ্টেম্বর ২০১৬/হিমেল

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow