Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর, ২০১৬ ০৯:৪৭
'হিলারি ইমেইল প্রকাশ করলে, আমি ট্যাক্স পেপার প্রকাশ করব'
অনলাইন ডেস্ক
'হিলারি ইমেইল প্রকাশ করলে, আমি ট্যাক্স পেপার প্রকাশ করব'

ব্যবসায়ীদের ওপর ট্যাক্স  চাপানো উচিত হচ্ছে না  ট্রাম্পের এমন মন্তব্যের পর হিলারি বলেছে ন, আপনি কত টাকা ট্যাক্স প্রদান করেছেন? এখনও কেউ জানে না আপনার ট্যাক্স হিসাব। দ্রুত ট্যাক্স হিসাব প্রদান করুন।

কারণ আপনার আগের সকল প্রেসিডেন্ট পদপ্রার্থী সবার আগে এই কাজটি করেছে। উত্তরে ট্রাম্প বলেন, হিলারি যত দ্রুত তার ইমেইল প্রকাশ করবে, আমিও তত দ্রুত আমার ট্যাক্স হিসাব প্রকাশ করব।
 
এ সময় ব্যক্তিগত ইমেইল ব্যবহার ভুল ছিল বলে স্বীকার করেন হিলারি। কিন্তু ট্রাম্প বলেন, এটা কোন ভুল নয়। ইচ্ছাকৃতভাবে এটা করা হয়েছে।
 
আমাদের চাকরীর সুযোগ বিদেশিরা চুরি করছে। সেই সঙ্গে বিদেশিদের কাছ থেকে আমাদের কোম্পানিগুলোকে রক্ষা করতে হবে। বিদেশি কোম্পানিগুলো ও আমাদের ট্যাক্স ব্যবস্থা এক হতে পারে না  ট্রাম্পের এমন মন্তব্যের জবাবে হিলারি বলেন, আমরা ট্রাম্পের অর্থনীতির এই মতবাদকে 'ট্রাম্পড আপ ট্রিকেল ডাউন' নাম দিয়েছি। কারণ এভাবে অর্থনৈতিক অবস্থার উন্নতি করা খুব একটা সম্ভব হবে না বলেই আমরা মনে করি। তার বদলে আমরা যদি মধ্য আয়ের মানুষগুলোকে নিয়ে ভাবি। আমরা যদি তাদের জন্য নতুন নতুন চাকরীর সুযোগ তৈরি করতে পারি, তাহলে সেটি হবে কার্যকর ব্যবস্থা।

বিডি-প্রতিদিন/ ২৭ সেপ্টেম্বর, ২০১৬/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow