Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:২৮
ট্রেনে ৪ ভারতীয় নারীকে ফিরতে দিল না পাকিস্তান
অনলাইন ডেস্ক
ট্রেনে ৪ ভারতীয় নারীকে ফিরতে দিল না পাকিস্তান
ছবি: সংগৃহীত

পাকিস্তান থেকে চার ভারতীয় নারী যাত্রীকে দিল্লিগামী সমঝোতা এক্সপ্রেস নামক একটি ট্রেনে ফিরতে দেয়নি পাকিস্তান রেলওয়ে কর্তৃপক্ষ। তাদের দাবি, ওই যাত্রীদের কাছে ভ্রমণ সংক্রান্ত যে নথিপত্র আছে তা অসম্পূর্ণ। সমস্ত নথিপত্র সঠিকভাবে পূরণ করার পরই বৃহস্পতিবার তারা ভারতে যাওয়ার জন্য ট্রেন ধরতে পারবেন বলে জানিয়েছেন পাক রেল কর্তৃপক্ষ।

এদিকে যাত্রা বাতিল হওয়ায় ওই ভারতীয় নারীরা ওয়াঘা স্টেশনে প্রতিবাদ জানান। তাঁদের একজন কান্নায় ভেঙে পড়ে বলেন, “ওরা বলছে আমাদের যাত্রার নথিপত্র অসম্পূর্ণ। আমার পরিবারের সদস্যরা আমার জন্য ভারতে অপেক্ষা করছেন। ”

জানা গেছে, সম্প্রতি ভারত-পাক সম্পর্কের অবনতির জেরেই রেলযাত্রীদের নথিপত্রের বিষয়টি এমন খুঁটিয়ে দেখছে পাক প্রশাসন, যাতে ওদেশ থেকে অবাঞ্ছিত কেউ ভারতে প্রবেশ করতে না পারে! সেই জন্যই নথিপত্রের অসম্পূর্ণতার জন্য ওই চার নারীকে আটকে রাখা হয়েছে বলে জানিয়েছে পাকিস্তান। এছাড়াও যাত্রার আগে তন্নতন্ন করে তল্লাশি চালানো হয়েছে রেলের প্রতিটি বগিতে। জানা গিয়েছে, ১০০ জন পাকিস্তানি এবং ৮৪ জন ভারতীয়কে নিয়ে কড়া নিরাপত্তার মধ্যে দিল্লি অভিমুখে রওনা দিয়েছে সমঝোতা এক্সপ্রেস।

সূত্র: কলকাতা নিউজ ২৪


বিডি প্রতিদিন/২৭ সেপ্টেম্বর ২০১৬/হিমেল

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow