Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর, ২০১৬ ১৯:৩৩
মানহানি মামলায় জামিন পেলেন রাহুল গান্ধী
দীপক দেবনাথ, কলকাতা
মানহানি মামলায় জামিন পেলেন রাহুল গান্ধী

মানহানি মামলায় জামিন পেলেন কংগ্রেসের সহ-সভাপতি রাহুল গান্ধী। বৃহস্পতিবার গুয়াহাটির কামরূপ মেট্রোপলিটন আদালতের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের এজলাসে উপস্থিত হলে পার্সোনাল রেকগনিজেন্স বা পিআর বন্ডে (ব্যক্তিগত মুচলেকা) জামিন পান রাহুল।

 

২০১৫ সালের ১২ ডিসেম্বর অাসামে ষোড়শ শতকের একটি বৈষ্ণব মঠে (বরপেটা সাতরা) ঢুকতে গেলে সংঘের লোকেরা রাহুলকে বাধা দেয় বলে অভিযোগ করেন রাহুল। তার এই মন্তব্যের বিরদ্ধে কামরূপ আদালতে মানহানি মামলা রুজু করেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (আরএসএস) সদস্য অর্জুন ভোরা। ভোরার অভিযোগ রাহুলের মন্তব্যে সক্সঘকে কলিঙ্কত করা হয়েছে। ভোরার অভিযোগের ভিত্তিতে রাহুলের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৫০০ নম্বর ধারায় মামলা দায়ের করা হয়।

আরএসএস-এর বিরুদ্ধে মন্তব্য করার অভিযোগে তাঁর বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করা হয়। সেই মামলায় গত ৬ আগস্ট কামরূপ চিফ জুডিশিয়াল ম্যাজিসট্রেট সঞ্জয় হাজারিকা রাহুলকে আদালতে হাজিরা দেওয়ার নির্দেশ দেন। সেই নির্দেশ মেনেই এদিন আদালতে হাজিরা দেন রাহুল।  

রাহুলের আইনজীবী অংশুমান বোরা জানান, ‘আমরা রাহুলের জামিনের ব্যাপারে আদালতে আর্জি জানাই। আদালত তাঁকে পিআর বন্ডে জামিন মঞ্জুর করেন। মামলার পরবর্তী শুনানি আগামী ৫ নভেম্বর’। ওইদিন রাহুলকে আদালতে হাজির থেকে নিজের বিরুদ্ধে ওঠা অভিযোগের ব্যাখ্যা দিতে হবে।  

অন্যদিকে মামলাকারী অর্জুন ভোরার আইনজীবী বিজন মহাজন জানান, ‘আমার মক্কেলের পরামর্শ মতো আমাদের তরফে রাহুলের জামিনের বিরোধিতা করা হয়নি’।  

 

বিডি-প্রতিদিন/ ২৯ সেপ্টেম্বর, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow