শিরোনাম
৩০ সেপ্টেম্বর, ২০১৬ ১৪:১১

পাকিস্তান সীমান্তে এবার ইরানের হামলা

অনলাইন ডেস্ক

পাকিস্তান সীমান্তে এবার ইরানের হামলা

পাকিস্তান সীমান্তে ইরানি সেনা

নিয়ন্ত্রণরেখা টপকে বুধবার গভীর রাতে পাকিস্তান অধিকৃত কাশ্মীরে হামলা চালায় ভারতীয় সেনা। সেই ঘটনার রেশ না কাটতেই ফের হামলার মুখে পড়েছে পাকিস্তান। বালুচিস্তান সীমান্ত দিয়ে এবার হামলা চালিয়েছে ইরানি সেনারা। এই হামলা নিয়ে পাকিস্তান সরকার এখন পর্যন্ত কোনো প্রতিক্রিয়া জানায়নি। খবর ভারতীয় গণমাধ্যম এবেলার।

জানা গেছে, ইরানের সীমান্ত রক্ষীরা বালুচিস্তান সীমান্তে পাকিস্তান সেনাদের উপর ওই হামলা চালায়। বেশ কয়েক রাউন্ড গুলি চালানোর পাশাপাশি মর্টার শেলও ছোঁড়া হয়। এখনও পর্যন্ত এই হামলায় কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। তবে ইরানি সেনাদের ছোঁড়া গোলাগুলিতে আতঙ্ক তৈরি হয়েছে পাকিস্তানে। সীমান্তের বহু মানুষ এলাকা ছেড়ে নিরাপদ স্থানে সরে যাচ্ছেন।

বালুচিস্তানের পাকিস্তানের প্রাদেশিক সরকার জানিয়েছে, সব মিলিয়ে তিনটি মর্টার শেল ছোঁড়া হয়। এই তিন মর্টার শেলের মধ্যে একটি সীমান্তে থাকা পাকিস্তান সেনা চৌকির কাছে আঁছড়ে পড়ে।

৯০০ কিলোমিটার সীমান্ত এলাকা রয়েছে পাকিস্তান ও ইরানের মধ্যে। এই ঘটনার পর বালুচিস্তানে ইরান সীমান্তে বিশাল সংখ্যক সেনা মোতায়েন করেছে পাকিস্তান।

ইরান দীর্ঘদিন ধরেই বালুচিস্তানে সন্ত্রাসপ্রতিরোধে পাকিস্তানকে অনুরোধ করে আসছে। পাকিস্তান সন্ত্রাসপ্রতিরোধে খুব বেশি সক্রিয় না হওয়ায় ইরানেও তার নেতিবাচক প্রভাব পড়ছে বলেও দেশটির অভিযোগ।

 

বিডি প্রতিদিন/৩০ সেপ্টেম্বর, ২০১৬/ফারজানা

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর