Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৩০ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:০৭
ভারতীয় বাঁধ উড়িয়ে দেয়ার হুমকি পাকিস্তানের
অনলাইন ডেস্ক
ভারতীয় বাঁধ উড়িয়ে দেয়ার হুমকি পাকিস্তানের

সিন্ধু চুক্তি না মানার বিষয়ে ভারতের দেয়া হুমকির জবাব দিল পাকিস্তান। দেশটির রাজনৈতিক দল তেহরিক-ই-ইনসাফের সাংসদ নাউমির ওয়াজির খাটাক ঘোষণা দিয়েছেন, ভারত যদি এ চুক্তি না মানে তবে পানি ধরে রাখতে ভারতের নির্মিত বাঁধ ধ্বংস করে দেবে পাকিস্তানের প্রতিরক্ষা বাহিনী। খবর পাকিস্তান ট্রিবিউনের।

সিন্ধু চুক্তি বাতিলের বিষয়ে ভারত যে হুমকি দিয়ে তারই প্রেক্ষিতে আয়োজিত সভায় বক্তৃতাকালে নাউমির ওয়াজির খাটাক এসব কথা বলেন।

নাউমির ওয়াজির খাটাক আরো বলেন, পানি মজুদে তৈরি ভারতীয় বাঁধ পাকিস্তানের বিমান বাহিনীর যুদ্ধ বিমান মিনিটের মধ্যেই ধ্বংস করে দিতে সক্ষম। আর ভারতের বোঝা উচিত তারা যদি চুক্তির কোনো লঙ্ঘণ করে তবে সেটা যুদ্ধের মতোই গুরুতর অপরাধ হিসেবে গণ্য করা হবে।

এ চুক্তির জন্য পাকিস্তান পিপলস পার্টির সাংসদ তাজ হায়দার তৎকালীন পাকিস্তানের সামরিক সরকারকে দোষারোপ করে বলেন, আমার বিশ্বাস দেশকে ভারতের কাছে বিক্রি করে দিতেই ওই চুক্তি করা হয়েছিল।

১৯৬০ সালে ভারত-পাকিস্তানের মধ্যকার ছয়টি নদীর পানি বন্টন বিষয়ে ভারতের প্রধানমন্ত্রী জওহর লাল নেহেরুর সঙ্গে সিন্ধু চুক্তিটি করেন পাকিস্তানের ফির্ল্ড মার্শাল আইয়ুব খান।


বিডি প্রতিদিন/৩০ সেপ্টেম্বর, ২০১৬/ফারজানা

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow