Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৩০ সেপ্টেম্বর, ২০১৬ ১৮:৪২
মোদির প্রশংসায় রাহুল
দীপক দেবনাথ, কলকাতা
মোদির প্রশংসায় রাহুল

প্রায় আড়াই বছরে এই প্রথম ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রসংশা করলেন কংগ্রেস সহ সভাপতি রাহুল গান্ধী। বুধবার রাতে ভারত-পাকিস্তান নিয়ন্ত্রণ রেখা (এলওসি) পেরিয়ে ভারতের সেনাবাহিনী পাকিস্তান শাসিত কাশ্মীরে ঢুকে জঙ্গি ঘাঁটি গুঁড়িয়ে দেওয়ার পর শুক্রবার মোদির ভূমিকার প্রশংসা করে রাহুল বলেন, গত আড়াই বছরে প্রধানমন্ত্রী হিসাবে যোগ্য জবাব দিয়েছেন।

শুক্রবার উত্তর প্রদেশের বুলন্দশহরে কৃষক যাত্রা উপলক্ষ্যে এক রোড শো’এ অংশ নিয়ে ভারতীয় সেনার ‘সার্জিক্যাল স্ট্রাইক’ নিয়ে মুখ খোলেন। কংগ্রেস সহ সভাপতি বলেন, প্রধানমন্ত্রী যখন দেশের প্রধানমন্ত্রীর মতো পদক্ষেপ নেয় তখন আমিও তাকে সমর্থন করি। সেনা অভিযানের জন্য প্রধানমন্ত্রীকে আমি ধন্যবাদ জানাই যে, গত আড়াই বছরে এই প্রথম প্রধানমন্ত্রীর মতো কোন পদক্ষেপ নিলেন তিনি।  

নির্দিষ্ট তথ্যের ভিত্তিতে বুধবার রাত ১২ টা ৪০ মিনিটে এলওসি পেরিয়ে পাকিস্তান শাসিত কাশ্মীরে ঢুকে জঙ্গি ঘাঁটিতে হামলা চালায় ভারতীয় সেনা। পাক শাসিত কাশ্মীরের ভীমবের, হটস্প্রিং, কেল ও লিপা সেক্টরে ভারতীয় সেনা কমপক্ষে ৭টি জঙ্গি ঘাঁটি ধ্বংস করে। অভিযান শেষ হয় বৃহস্পতিবার ভোর ৪ টা ৩০ মিনিটে। প্রায় চার ঘণ্টার ওই হামলার জেরে নিহত হয় ৩৮ জঙ্গি। হামলায় ২ পাকিস্তানি সেনাও নিহত হয়। সেনা অভিযানের পরই ভারতের প্রতিটি রাজনৈতিক দলই বিরোধ ভুলে মোদির পাশে দাঁড়ায়।

রাহুল এদিন জানান, ‘তার (মোদি) প্রতি আমার এবং পুরো কংগ্রেস দলের সমর্থন রয়েছে। আজ গোটা দেশ তার সঙ্গে রয়েছে। আমরা সব সময় সন্ত্রাসবাদের বিরুদ্ধে এবং যারা সন্ত্রাসকে সমর্থন করে, যারা সন্ত্রাসীদের মদদ যোগায় আমরা তারও বিরুদ্ধে’। দেশের সার্বভৌমত্ব লড়াইয়ে যারা শহীদ হয়েছে সেই সব জওয়ানদের প্রতিও শ্রদ্ধা জানান রাহুল গান্ধী।

২০১৪ সালের মে মাসে দিল্লির শাসন ক্ষমতায় আসার পর থেকেই মোদিকে কটাক্ষ করে আসছেন রাহুল। সংসদের অধিবেশন থেকে শুরু করে জনসভায় মোদির সবচেয়ে বড় সমালোচক ছিলেন রাহুল। অথচ এবার পাকিস্তানের বিরুদ্ধে ঘুরে দাঁড়ানোর জন্য সরাসরি প্রধানমন্ত্রীর প্রশংসা করলেন তিনি।

বিডি-প্রতিদিন/৩০ সেপ্টেম্বর, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow