Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২ অক্টোবর, ২০১৬ ০৩:০৫
'জঙ্গিদের জন্য স্বর্গরাষ্ট্র পাকিস্তান'
অনলাইন ডেস্ক
'জঙ্গিদের জন্য স্বর্গরাষ্ট্র পাকিস্তান'
পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ

ভারত শাসিত কাশ্মীরের উরি সেনা ঘাঁটিতে হামলার পর একের পর এক শক্তিধর দেশের সমালোচনার মুখে পড়েছে পাকিস্তান। এতে রীতিমতো বিব্রত দেশটির প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ।

প্রথমে মার্কিন যুক্তরাষ্ট্রের ধমক। পরে রাশিয়া। এবার ব্রিটেনের পক্ষ থেকে পাকিস্তানকে জঙ্গিদের স্বর্গ রাজ্য বলে কটাক্ষ করা হল। খবর কলকাতা টোয়েন্টিফোরের।

প্রতিবেদনে  বলা হয়েছে, লন্ডন থেকে এমন বার্তা দেওয়ার পরই চরম বিপাকে পাকিস্তানের সেনা প্রধান জেনারেল রাহিল শরিফ। শুক্রবারই তিনি ভারতকে দেখে নেওয়ার হুঙ্কার দিয়েছেন। একই সুরে হুঙ্কার দিয়েছে লস্কর ই তৈয়বা জঙ্গি সংগঠনের প্রধান হাফিজ সাঈদ।  

মুম্বাই হামলার মাস্টার মাইন্ড আরও এক কদম এগিয়ে ভারতের মাটিতে পাল্টা সার্জিক্যাল অ্যাটাক করা হবে বলেও জানান। তারপরেই প্রশ্ন ওঠে জঙ্গি ও পাকিস্তান সরকার একই ভাষায় কথা বলছে। তবুও দমেনি পাকিস্তান। দেশটির প্রতিরক্ষামন্ত্রী খোয়াজা আসিফ ফের ভারতের বিরুদ্ধে পরমাণু যুদ্ধের হুমকি দেন। এরপরেই নড়েচড়ে বসে মার্কিন যুক্তরাষ্ট্র ও রাশিয়া।

পাকিস্তানের পক্ষ থেকে পরমাণু যুদ্ধের হুমকির পরই ইসলামাবাদকে কড়া ভাষায় ধমক দেয় ওয়াশিংটন। বলা হয় এর ফল ভুগতে হবে পাকিস্তানকেই। তারপরই ধমক দেয় রাশিয়া। নিজের ভূখণ্ডে জঙ্গি দমনে দ্রুত কার্যকরী ব্যবস্থা নেওয়ার তাগিদ দেয় রুশ পররাষ্ট্রমন্ত্রণালয়। এরপরই এলো ব্রিটেনের পক্ষ থেকে বার্তা। পাকিস্তানকে জঙ্গিদের স্বর্গ রাজ্য বলে ভারতের অবস্থানকে আরও দৃঢ় করল লন্ডন।  

বিডি-প্রতিদিন/০২ অক্টোবর, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow