Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২ অক্টোবর, ২০১৬ ০৩:১৫
বেলুনে বার্তা পাঠিয়ে মোদিকে হুমকি পাকিস্তানের!
অনলাইন ডেস্ক
বেলুনে বার্তা পাঠিয়ে মোদিকে হুমকি পাকিস্তানের!

ভারত শাসিত কাশ্মীরের উরি সেনা ঘাঁটিতে হামলার পর থেকেই ভারতের উপর একের পর এক আক্রমণ চালানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে পাকিস্তান। সম্প্রতি পায়রা পাঠিয়ে ভারতের মানুষকে হুমকি দেওয়ার চেষ্টা চালিয়েছিল নওয়াজ শরীফের দেশ। এবার সরাসরি ভারতের প্রধানমন্ত্রীকে হুমকি বার্তা পাঠানো হল পাকিস্তান থেকে। শনিবার পাঞ্জাব সীমান্ত এলাকার ঘেসাল গ্রামে আচমকাই দু'টি গ্যাস বেলুনের সন্ধান পান সেখানকার কর্মকর্তারা। বেলুন দু'টির গায়ে উর্দুতে একটি বার্তা লেখা ছিল। ভারতের  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উদ্দেশ্যে লেখা ওই বার্তায় বলা হয়েছে, “মোদি আয়ুবির তলোয়ারগুলো এখনও আমাদের কাছেই রয়েছে। ইসলাম জিন্দাবাদ। ” খবর সাংবাদ প্রতিদিনের।

বেলুন দুটির মধ্যে লেখা বার্তা সেখানকার মানুষ প্রথমটায় বুঝতে পারেননি। কিন্তু বিষয়টি দেখে সন্দেহ হলে তারা গোটা ব্যাপারটি পুলিশকে জানান। আর পুলিশ বেলুনে লেখা উর্দু বার্তার অর্থ খুঁজে বের করে। এই বার্তা যে প্রচ্ছন্ন হুমকি তা আর আলাদা করে বলার প্রয়োজন পড়ে না বলে ভারতীয় মিডিয়ায় দাবি করা হয়েছে।

এই ঘটনার পরেই এই অঞ্চলে নিরাপত্তা কঠোর করা হয়েছে। শুধু তাই নয়, পাঞ্জাবের মুখ্যমন্ত্রী প্রকাশ সিং বাদল ভারত-পাকিস্তান সীমান্তের গ্রামগুলো পরিদর্শনে গিয়েছেন। যে কোন যুদ্ধ পরিস্থিতিতে শত্রু পক্ষকে মোকাবিলায় সেখানকার সেনাবাহিনী কতটা প্রস্তুত তা বুঝে দেখতেই সীমান্ত এলাকায় হাজির হয়েছিলেন তিনি।

বিডি-প্রতিদিন/০২ অক্টোবর, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow