Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারি, ২০১৭

প্রকাশ : ২ অক্টোবর, ২০১৬ ১৫:১৩
আপডেট : ২ অক্টোবর, ২০১৬ ১৭:১৮
জন্মবার্ষিকীতে মহাত্মা গান্ধীর প্রতি মোদির শ্রদ্ধা
অনলাইন ডেস্ক
জন্মবার্ষিকীতে মহাত্মা গান্ধীর প্রতি মোদির শ্রদ্ধা
ছবিঃ সংগৃহীত

ভারতের কিংবদন্তী নেতা ছিলেন মহাত্মা গান্ধী। ব্রিটিশ বিরোধী আন্দোলনের এই নেতার অবদান ছিল স্মরণীয়। আজ মহাত্মা গান্ধীর ১৪৭তম জন্মবার্ষিকী। মহান এই নেতার জন্মদিনে রাজঘাটে গিয়ে তাকে শ্রদ্ধা জানালেন ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

দিল্লিতে জাতির জনককে শ্রদ্ধা জানাতে হাজির হয়েছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংও। এছাড়া উপরাষ্ট্রপতি হামিদ আনসারি, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, বি জে পি নেতা লালকৃষ্ণ আডবানি সহ আরও অনেকেই মহাত্মা গান্ধীকে শ্রদ্ধা জানিয়েছেন।

আজকের দিনেই ভারতবাসীকে ‘‌স্বচ্ছ ভারত অভিযানে’‌ অংশ নিতে আহ্বান জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দিল্লিতে এই সংক্রান্ত একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেই অনুষ্ঠানে হাজির ছিলেন রাষ্ট্রপতি প্রণব মুখার্জি। সংসদ বিষয়ক মন্ত্রী বেঙ্কাইয়া নাইডু সভার সূচনা করেন।

‘‌স্বচ্ছ ভারত অভিযানে’‌ অংশ নিতে রবিবার সকালে রাস্তায় নামেন শিক্ষামন্ত্রী প্রকাশ জাওড়েকর, প্রতিরক্ষামন্ত্রী মনোহর পারিকর এবং উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী হরিশ রাওয়াত। আজ একই দিনে প্রাক্তন প্রধানমন্ত্রী লালবাহাদুর শাস্ত্রীর জন্মদিবস। টুইটারে সাবেই এই নেতাকে শুভেচ্ছা জানান নরেন্দ্র মোদি।  
 


বিডি-প্রতিদিন/২ অক্টোবর, ২০১৬/তাফসীর

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow