Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৩ অক্টোবর, ২০১৬ ২২:০১
ভারতে আইএস সন্দেহে ৬ যুবক আটক
দীপক দেবনাথ, কলকাতা:
ভারতে আইএস সন্দেহে ৬ যুবক আটক

জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট অব ইরাক এন্ড সিরিয়া (আইএসআইএস)-এর সঙ্গে জড়িত থাকার অভিযোগে ছয় যুবককে আটক করেছে ভারতের জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ। গতকাল রবিবার কেরলের বিভিন্ন জায়গা থেকে তাদের আটক করা হয়।

তাদের জেরা করে জানা যায়, আবু-বকর-আল-বাগদাদির মতাদর্শে উদ্ধুব্ধ হয়ে দক্ষিণ ভারতের বিভিন্ন জায়গায় নাশকতা সংগঠিত করার পরিকল্পনা ছিল এই ছয় যুবকের। হামলা চালানোর জন্য বিস্ফোরক সংগ্রহ করছিল বলেও গোয়েন্দারা প্রাথমিক জেরায় জানতে পেরেছে।

চলতি বছরের মে-জুন মাসে কেরল থেকে উধাও হয়ে যায় ২১ জন। এদের মধ্যে ৬ জন নারীও ছিল। তার পর থেকে এনআইএ'র নজরদারিতে রয়েছে কেরল।
এনআইএ'র শীর্ষ কর্মকর্তা জানিয়েছেন, তাদের কাছে নিশ্চিত তথ্য ছিল যে কেরল ও তামিলনাড়ুর কয়েকজন যুবক হামলা চালানোর জন্য বিস্ফোরক সংগ্রহ করছিল। এদের লক্ষ্য ছিল দক্ষিণ ভারতের কয়েকজন বিশিষ্ট ব্যক্তি ও গুরুত্বপূর্ণ জায়গায় হামলা করা।

এনআইএ সূত্রে খবর, কন্নড় জেলার কনকমালা হিলটপে একটি গোপন বৈঠক করার সময় পাঁচজনকে আটক করা হয়েছে। অন্যজনকে আটক করা হয়েছে কোঝিকোড়ের কুট্টিয়াড়ি থেকে। আটক ব্যক্তিদের বয়স ২৪ থেকে ৩০ এর মধ্যে।
আটক হওয়া ছয় যুবক হল ওমর আল হিন্দি(৩০), সাফওয়ান পি(৩০), আবু বসির ওরফে রশিদ (২৯), সোয়ালি মোহাম্মদ টি ওরফে ইউসুফ(২৬),  জাসিম এনকে (২৫), রামসাদ নাগিলান কন্ডিইল ওরফে আমু(২৪)।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow