Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৫ অক্টোবর, ২০১৬ ১৬:৫৯
১০০ পাকিস্তানি জঙ্গি হামলার অপেক্ষায়!
অনলাইন ডেস্ক
১০০ পাকিস্তানি জঙ্গি হামলার অপেক্ষায়!

অপারেশন সার্জিক্যাল স্ট্রাইকের পর পাকিস্তান পাল্টা আঘাটের জন্য মরিয়া হয়ে উঠেছে। আর এই প্রত্যাঘাত এর জন্য তার সব রকম প্রস্তুতি নিয়েও ফেলেছে। আর তারই প্রস্তুতি হিসেবে প্রায় ১০০ জঙ্গি নিয়ন্ত্রণ রেখার ঠিক ও পারেই অপেক্ষা করছে। এখন শুধু সীমান্ত পেরনোর অপেক্ষায় আছে তারা। নির্দেশ পেলেই বড়সড় হামলা চালাবে তারা। খবর আনন্দবাজার পত্রিকার।

ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল মন্ত্রিসভার নিরাপত্তা বিষয়ক কমিটির বৈঠকে এমনটাই জানিয়েছেন । শুধু তাই নয়, ভারতের ‘সার্জিক্যাল স্ট্রাইক’-এর প্রস্তুতি নিয়ে প্রচুর পাকিস্তানি সেনাও মোতায়েন করা হয়েছে সীমান্তে। তিনি জানান, গোটা পরিস্থিতির উপর সেনাদের কড়া নজরদারি চলছে।

বুধবার সকালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে মন্ত্রিসভার নিরাপত্তা বিষয়ক কমিটি এই বৈঠকে বসে। উরি হামলার পরে এই নিয়ে দ্বিতীয় বারের মত এই বৈঠক বসলো।

এই বৈঠকে প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীকে ডোভাল জানান, ‘বিভিন্ন গোয়েন্দা সংস্থা সূত্র হতে আমরা জানতে পেরেছি যে বড়সড় হামলার ছক কষে নিয়ন্ত্রণ রেখার ওপারে শতাধিক জঙ্গি সীমান্ত পার হবার জন্য অপেক্ষায় রয়েছে। ’

পাশাপাশি, এ দিনের বৈঠকে সেনার তরফে গত সপ্তাহে পাক অধিকৃত কাশ্মীরে ঢুকে ভারতীয় বাহিনীর ‘সার্জিক্যাল স্ট্রাইক-এর ভিডিও ফুটেজ এবং গ্রাফিকস্ দেখানো হয় বলে জানা যায়। কিন্তু সেই ভিডিও প্রকাশ্যে আনা হবে কি না তা নিয়ে কমিটির সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি এখন পর্যন্ত। এ বিষয়ে বৈঠকে আলোচনাও হয়।

বেশ কিছু দিন ধরেই পাকিস্তনা প্রশ্ন তুলছিল, সেনা অভিযানের প্রমাণ আর সত্যতা নিয়ে। ভারতের অরবিন্দ কেজরীবাল থেকে শুরু করে কংগ্রেসের পি চিদম্বরম, সঞ্জয় নিরুপমও এ প্রশ্ন তুলছিলেন।

বিরোধীদের ওই বক্তব্যকে পাল্টা চ্যালেঞ্জ ছুড়ে সরকার জানিয়ে ছিল, উপযুক্ত সময়ে প্রমাণ দেব। তবে, এ দিনের বৈঠকের পর সেই ভিডিও প্রকাশ্যে আনা হবে কি না তা নিয়ে সরকারের তরফে কিছু জানানো হয়নি।

 

বিডি-প্রতিদিন/৫ অক্টোবর, ২০১৬/তাফসীর

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow