Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৬ অক্টোবর, ২০১৬ ০৭:১৩
যুদ্ধের জন্য প্রস্তুত কলাইকুন্ডা
অনলাইন ডেস্ক
যুদ্ধের জন্য প্রস্তুত কলাইকুন্ডা

ভারতের বিমানবাহিনী শুধু যে বহিরাগতদের উপরেই নজরদারি বাড়িয়েছে, তা নয়! ভিতরের তথ্য যাতে বাইরে না যায়, সে জন্যও নজরদারি চলছে বিমানবহিনীর নিজস্ব লোকজনদের উপরে। পাঠানকোট, উরি'র পুণরাবৃত্তি ঠেকাতে প্রস্ত্ততি তুঙ্গে এই গুরুত্বপূর্ণ বিমানবাহিনী ঘাঁটিতে।  

এয়ারফোর্স ডে পালনের উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে এয়ারফোর্স স্টেশন কলাইকুন্ডার প্রধান (এয়ার অফিসার ইন-চিফ ) এয়ার কমোডোর রাজেশ পুরোহিত জানান, আমাদের বিমানবহিনী ঘাঁটির নিরাপত্তা নিশ্চিত করতে সব রকম ব্যবস্থা নেওয়া হচ্ছে এবং হবে। আমরা যুদ্ধের মতো পরিস্থিতির মোকাবিলায় পুরোপুরি প্রস্ত্তত আছি। শুধু যুদ্ধবিমান আনলেই তো আর হবে না। যুদ্ধের পরিস্থিতিতে শত্রুপক্ষের থেকে এগিয়ে থাকতে চাই নির্ভরযোগ্য ক্ষিপ্র, প্রশিক্ষিত যুদ্ধবিমান চালক। আর সেই যুদ্ধবিমান চালক তৈরির গুরুভার পালন করে আসছে কলাইকুন্ডা এয়ারফোর্স স্টেশন। খবর এই সময়ের।  

জান যায়, ভারতের সদ্য পাশ করা তরুণ বিমানবাহিনী অফিসারদের মধ্যে যুদ্ধবিমান চালক হিসেবে বাছাই করা ট্রেনিং ক্যাডেটদের চূড়ান্ত পর্বের জেট ট্রেনিং -এর দায়িত্ব কলাইকুন্ডারই। হক অ্যাডভান্সড জেট ট্রেনারের সাহায্যে গত আট বছর ধরে তা করে আসছে কলাইকুন্ডা বেসের প্রশিক্ষিত ট্রেনাররাই।

বিডি প্রতিদিন/এ মজুমদার

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow