Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৬ অক্টোবর, ২০১৬ ১১:০৭
বসতভিটা ছেড়ে নিরাপদ আশ্রয়ের খোঁজে পাকিস্তানিরা
অনলাইন ডেস্ক
বসতভিটা ছেড়ে নিরাপদ আশ্রয়ের খোঁজে পাকিস্তানিরা

ভারতীয় বাহনীর গোলাগুলির কারণে লাইন অব কন্ট্রোল থেকে সরে যেতে বাধ্য হচ্ছে পাকিস্তানের সীমান্তবর্তী শত শত বেসামরিক মানুষ। চিরচেনা বসতভিটা ফেলে নিরাপদ আশ্রয়ের খোঁজে তারা এখন হন্য হয়ে ছুটছে। স্থানীয় বাসিন্দাদের উদ্ধতি দিয়ে পাকিস্তানের গণমাধ্যম ডন জানিয়েছে, গত দুই দিন ধরে ভারতীয় বাহিনী বারবার সীমান্তে বেসামরিক মানুষকে লক্ষ্য করে গুলি ছুঁড়ছে।  

গতকাল বুধবারও ভারতীয় বাহিনী বেসামরিক জনগণকে টার্গেট করে গুলি ছোঁড়ে। তাদের গুলি সরাসরি এসে লাগতে পারে এমন জায়গায় বসবাসরত সবাই তাই ঘরবাড়ি ছাড়তে বাধ্য হচ্ছেন। বিভিন্ন সূত্রের উদ্ধৃতি দিয়ে পাকিস্তানের গণমাধ্যমে প্রকাশিত হয়েছে, গতকাল ভারতীয় সেনাবাহিনীর গুলিতে তিন জন আহত হয়। গোলাগুলিতে সীমান্তবর্তী বেসামরিক মানুষের ঘরবাড়িও ক্ষতিগ্রস্থ হয়েছে।

স্থানীয় প্রশাসন জানায়, লাইন অব কন্ট্রোলে অবস্থিত সামাহানি, দারা শের খান, উড়ান কেল, তাত্তা পানি ও গোয়ি এলাকার বাসিন্দারা ভিম্বার ও কোটলির দিকে সরে যাচ্ছেন। স্থানীয় এক কর্মকর্তা জানান, কিছু কিছু মানুষের ওখানে থাকার জায়গা আছে। বাকিরা তাদের আত্মীয়-স্বজনের কাছে গিয়ে ওঠছেন। তবে কোটলি সীমান্তেও গুলি ছুঁড়ছে ভারতীয় বাহিনী।  

পাকিস্তানের ইন্টার-সার্ভিস পাবলিক রিলেশন (আইএসপিআর) জানায়, গতকাল সন্ধায় ইফতিখারাবাদ, কোটলি ও কেল সীমান্তে গুলি ছোঁড়া শুরু করে ভারতীয় বাহিনীয়। গভীর রাত পর্যন্তও সে গোলাগুলি চলছিল।

 

বিডি প্রতিদিন/৬ অক্টোবর, ২০১৬/ফারজানা

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow