Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৬ অক্টোবর, ২০১৬ ১১:৫৬
সামরিক বাহিনীকে নওয়াজ শরীফের সতর্কবার্তা
অনলাইন ডেস্ক
সামরিক বাহিনীকে নওয়াজ শরীফের সতর্কবার্তা

পাকিস্তান যে আন্তর্জাতিকভাবে একঘরে হয়ে যাচ্ছে, তা নিজেরাও টের পেয়েছে। সম্প্রতি সামরিক বাহিনীর নেতাদের সতর্ক করে পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেছেন, জঙ্গির বিরুদ্ধে লড়াই করো কিংবা আন্তর্জাতিকভাবে এক ঘরে হয়ে যাও। দেশটির গণমাধ্যম ডন এ খবর প্রকাশ করেছে।

ভারতের সাথে সম্পর্কে অবনতিসহ নানা কারণে সাম্প্রতিক সময়ে একাধিকবার সামরিক বাহিনীর কর্তাদের সঙ্গে জরুরি বৈঠকে বসেছে সরকার। তেমনই একটি বৈঠকের তথ্য ফাঁস হওয়ার পর এ খবর জানা গেছে। সোমবার সব রাজনৈতিক দলের সম্মেলন অনুষ্ঠিত হয়। জানা গেছে, ওই সময় দুইটি বিষয়ে সম্মত হন সরকার ও সামরিক কর্তারা।

প্রথমত, ইন্টার-সার্ভিস ইন্টেলিজেন্সের (আইএসআই) মহাপরিচালক রিজওয়ান আখতার, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা নাসির জানজুয়া দুজনেই চারটি করে প্রদেশ সফর করবেন। তাদের সফরের মূল লক্ষ্য থাকবে শীর্ষ প্রাদেশিক কমিটি ও ইন্টার-সার্ভিস ইন্টেলিজেন্সের সেক্টর কমান্ডারকে বার্তা দেয়া।

বার্তাটি হলো- সামিরিক বাহিনীর গোয়েন্দা সংস্থা জঙ্গি গোষ্ঠীর বিরুদ্ধে লড়াইয়ে আইন শৃঙ্খলা বাহিনীকে বাধা দেবে না। বিশেষ করে যেসব জঙ্গি গোষ্ঠীকে নিষিদ্ধ করা হয়েছে এবং যাদের বেসামরিক কার্যক্রমে অংশগ্রহণের অনুমতি এখনো দেয়া হয়নি। লাহোর সফরের মধ্য দিয়ে শুরু হয়েছে ইন্টার-সার্ভিস ইন্টেলিজেন্সের (আইএসআই) মহাপরিচালক রিজওয়ান আখতারের আন্তপ্রদেশ সফর।

চলতি বছরে জানুয়ারিতে ভারতের পাঠানকোটে জঙ্গি হামলার বিষয়টির এখনো কিনারা করতে পারেনি পাকিস্তান। বিষয়টির তদন্ত শেষ করতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ। এছাড়া রাওয়ালপিন্ডির একটি সন্ত্রাসবিরোধী আদালতে থেমে থাকা মুম্বাই হামলা মামলার কাজ আবারো শুরু করার নির্দেশ দেয়া হয়েছে।  

 

বিডি প্রতিদিন/৬ অক্টোবর, ২০১৬/ফারজানা

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow