Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৬ অক্টোবর, ২০১৬ ২৩:০৫
শহীদ সেনাদের রক্ত নিয়ে দালালি করছেন, মোদিকে রাহুল
দীপক দেবনাথ, কলকাতা:
শহীদ সেনাদের রক্ত নিয়ে দালালি করছেন, মোদিকে রাহুল

গত ২৯ সেপ্টেম্বর পাক শাসিত কাশ্মীরে ভারতীয় সেনার ‘সার্জিক্যাল স্ট্রাইক’ নিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রসংশা করেছিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। এবার ৩৬০ ডিগ্রি উল্টে মোদিকে তোপ দেগে বসলেন রাহুল।

বৃহস্পতিবার দিল্লিতে এক সমাবেশ থেকে মোদিকে তোপ দেগে রাহুল বলেন ‘হামারে জওয়ান হ্যাঁয় জিনো নে খুন দিয়া হ্যায়, জিনো নে সার্জিক্যাল স্ট্রাইক কিয়া, উনকে খুন কি পিছে আপ (প্রধানমন্ত্রী) ছুপকে হুয়ে হো। উনকি আপ দালালি করা রাহা হ্যা’। (বাংলায় যার অর্থ যেসব সেনারা তাদের রক্ত দিয়েছেন, যারা সার্জিক্যাল স্ট্রাইক-এ অংশ নিয়েছেন, আপনি (প্রধানমন্ত্রী) সেই সব শহীদ সেনাদের রক্তের পিছনে মুখ লুকাচ্ছেন। আপনি সেনাদের নিয়ে দালালি করছেন, ওই শহীদ সেনাদের বলিদানকে ব্যাবহার করছেন’। রাহুল গান্ধী বলেন ‘ভারতীয় সেনারা তার দেশের জন্য যা করার করেছে। আপনি আপনার কাজ কররুন’।

রাহুল অভিযোগ করে বলেন, আপনি আমাকে জিজ্ঞেস করুন যে গত সাত বছরে কংগ্রেস কি করেছে। আমরা দেশবাসীকে ন্যায় বিচায় দিয়েছি, কিন্তু আপনি দেশের মানুষের মধ্যে বিভেদ তৈরি করেছেন এবং অাসাম, উত্তরপ্রদেশ, গুজরাটে একে অন্যের বিরুদ্ধে লেলিয়ে দিয়েছেন।

গত লোকসভা নির্বাচনের সময়ে দেওয়া কোন প্রতিশ্রুতিই ঠিকঠাক পালন করতে পারছেন না বলেও এদিন মোদিকে আক্রমণ করেন রাহুল।  

এদিকে রাহুলের এই আক্রমণের তীব্র বিরোধীতা করেছে বিজেপি। দলের জাতীয় সম্পাদক শ্রীকান্ত শর্মা বলেন ‘এটা অত্যন্ত নিন্দনীয়, এই ধরনের মন্তব্যেই পরিস্কার যে তিনি (রাহুল) মানসিকভাবে দেউলিয়া হয়ে গেছেন’।

বিডি-প্রতিদিন/ ০৬ অক্টোবর, ২০১৬/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow