Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৮ অক্টোবর, ২০১৬ ০৮:৪৫
সার্জিক্যাল স্ট্রাইকের স্বীকারোক্তি পাকিস্তানের
অনলাইন ডেস্ক
সার্জিক্যাল স্ট্রাইকের স্বীকারোক্তি পাকিস্তানের

এবার সার্জিক্যাল স্ট্রাইকের স্বীকারোক্তি দিল খোদ পাকিস্তান। পাকিস্তানি প্রতিরক্ষা বিশেষজ্ঞ আয়েশা সিদ্দিকার বক্তব্য, ভারত সার্জিক্যাল স্ট্রাইক করেছে।

সংবাদমাধ্যম  ABP NEWS কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, অধিকৃত কাশ্মীরের মাটিতে সার্জিক্যাল স্ট্রাইকে অন্তত ৫ জঙ্গির মৃত্যু হয়েছে। খবর কলকাতা ২৪ ৭ নিউজের।  

খবরে বলা হয়, এক্ষেত্রে আয়েশা সিদ্দিকা জঙ্গির পরিবর্তে মুজাহিদিন শব্দটি ব্যবহার করেছেন। তিনি জানান, সার্জিক্যাল স্ট্রাইকটি হয়েছে অধিকৃত কাশ্মীরের দুধনিওয়াল এলাকায়। সীমান্ত থেকে অন্তত ২০০-৩০০ মিটার ভিতরে ঢুকে ভারতীয় কমান্ডোরা এই অভিযান চালিয়েছে।

আয়েশা সিদ্দিকা প্রাক্তন পাক নৌসেনা বিশেষজ্ঞ। ফলে তার মন্তব্য ঘিরে আলোড়ন ছড়িয়েছে। তিনি বলেন, স্থানীয় বাসিন্দাদের সূত্রে জানা গেছে ভারতীয় কমান্ডোরা দুধনিওয়ালে অন্তত ৫-৬ জন জঙ্গিকে হত্যা করেছে। তিন পাকিস্তানি সেনা আহত হয়েছে।  

গত ২৯ সেপ্টেম্বর ভারতের ডিজিএমও রণবীর সিং সাংবাদিক সম্মেলনে দাবি করেন, অধিকৃত কাশ্মীরের মাটিতে ঢুকে সার্জিক্যাল স্ট্রাইক করা হয়েছে। অভিযানে ৪০ জনের বেশি জঙ্গিকে হত্যা করা হয়েছে। তিনি বলেন, সার্জিক্যাল স্ট্রাইকের বিষয়ে রিপোর্ট দেওয়া হয়েছে পাকিস্তানের ডিজিএমও-কে।  

জম্মু-কাশ্মীরে উরি সেনা ক্যাম্পে জঙ্গি হামলার জবাবে সার্জিক্যাল স্ট্রাইক করেছে ভারত। প্রতিরক্ষা বিশেষজ্ঞ আয়েশার দাবি, ভারতের অভিযানকে উড়িয়ে দেওয়া ছাড়া পাকিস্তান সরকার ও সেনার আর কিছুই করার নেই। বিষয়টি স্বীকার করলে দেশের মধ্যেই চরম উত্তেজনা তৈরি হবে। সার্জিক্যাল স্ট্রাইকের জেরে ইসলামাবাদ-নয়াদিল্লি সম্পর্ক চরমে উঠছে। সন্ত্রাসবাদকে মদত দেওয়ার ইস্যুতে আইনসভায় পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ প্রবল সমালোচিত হচ্ছেন।


বিডি প্রতিদিন/ ৮ অক্টোবর ২০১৬/হিমেল

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow